আন্তর্জাতিক

ফিল্মি স্টাইলে ব্যাংক ডাকাতি করে পালাল যুবক!

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : বৃহস্পতিবার, ২০২২ জুলাই ২১, ০২:৫৮ অপরাহ্ন

বর্তমান প্রতিদিন ডেস্ক:

এক যুবক বৃদ্ধার ছদ্মবেশ ধরে ব্যাংকে ঢুকে ডাকাতি করেছে। শুধু তাই-ই নয়, ব্যাংক লুট শেষে নিরাপদে পালিয়েও যায় ঐ যুবক। সাধারণত ছবিতে এমন দৃশ্য দেখা গেলেও এবার বাস্তবেই তা ঘটেছে যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যে।

অবাক করা এই ঘটনার পর অভিযুক্ত যুবকের খোঁজ শুরু করেছে পুলিশ। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বৃহস্পতিবার (২১ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

এনডিটিভি বলছে, গত ১৮ জুলাই (সোমবার) যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের একটি ব্যাংকে ডাকাতির ঐ ঘটনা ঘটে। পরে তদন্তে নেমে ব্যাংকের সিসিটিভি ফুটেজ উদ্ধার করে পুলিশ। আর এরপরই অভিযুক্তকে শনাক্ত করতে ওই ফুটেজ থেকে একটি ছবি নেট দুনিয়ায় শেয়ার করে মার্কিন পুলিশ।

প্রতিবেদনে বলছে, গত ১৮ জুলাই (সোমবার) এক ব্যক্তি বৃদ্ধার বেশে ব্যাংক ঢুকে সরাসরি কাউন্টারের সামনে গিয়ে দাঁড়ায়। পরনে ম্যাক্সি ধরনের লম্বা পোশাক আর মাথায় লম্বা পাকা চুলের উইগ পরা। হাতে গ্লাভস, মুখে কালো মাস্ক। কাউন্টারের সামনে দাঁড়ানোর পর অভিযুক্ত ওই যুবক ব্যাংককর্মীর দিকে একটি চিরকুট এগিয়ে দেয়।

বৃদ্ধার বেশে থাকা ব্যক্তিটি ওই চিরকুটে তার হাতে মোটা অংকের অর্থ তুলে দেওয়ার দাবি জানায়। এরপর গম্ভীর ভাবে জানিয়ে দেয়, তার সঙ্গে রয়েছে আগ্নেয়াস্ত্রও, অতএব...! পরে শান্ত মস্তিষ্কে একাই ব্যাংক লুট করে রাস্তায় দাঁড় করানো একটি গাড়িতে চেপে উধাও হয় বৃদ্ধাবেশী যুবকটি। এমনকি পালিয়ে যেতে ব্যবহার করা ওই গাড়িতে কোনো নাম্বার প্লেটও ছিল না।

খবর পেয়ে ঘটনার তদন্ত নামে স্থানীয় পুলিশ। পুলিশ জানায়, ওই ব্যক্তিকে শনাক্ত করা কঠিন হয়ে পড়েছে কারণ সে নকল চুল, মুখে মাস্ক ও লম্বা ঝুল পোশাক পরে ছিল। তার পায়ে পরা ছিল সাদা রঙের জুতাও।

আর এই কারণেই অভিযুক্তকে শনাক্ত করতে তার ছবি নেট দুনিয়ায় পোস্ট করা হয়েছে। অপরাধীকে শনাক্তকরণে সাধারণ মানুষের সাহায্যও চেয়েছে স্থানীয় পুলিশ।

পুলিশ বিভাগের পোস্ট করা অভিনব ছদ্মবেশধারী ডাকাতের ছবি ইতোমধ্যেই নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে। যেকায়দায় একাই ব্যাংক ডাকাতি করেছেন ওই যুবক, তাতে হতবাক হয়েছেন অনেকেই। আর তাই ব্যাংকগুলোকে আরও সতর্ক হতে হবে বলেও মনে করছেন তারা।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video