আন্তর্জাতিক

হারানো পাখির খোঁজ দিয়ে ৮৫ হাজার রুপি পুরস্কার পেল এক ব্যক্তি

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : শনিবার, ২০২২ জুলাই ২৩, ১২:৫৮ অপরাহ্ন

বর্তমান প্রতিদিন ডেস্ক:

একটি হারানো টিয়া পাখির খোঁজ দিয়ে মালিকের কাছ থেকে ৮৫ হাজার রুপি পেলেন এক ব্যক্তি। যদিও ওই টিয়া পাখির মালিক তার হারানো পাখির খোঁজ দিতে পারলে ৫০ হাজার রুপি পুরুস্কার দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে প্রিয় টিয়া পাখিকে খুঁজে পেয়ে খুশিতে তিনি ৮৫ হাজার রুপিই পুরস্কার দিয়েছেন। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রুস্তম নামের ওই আফ্রিকান টিয়া পাখিটি গত ১৬ জুলাই তারিখে নিখোঁজ হয়। পাখিটি ভারতের কর্ণাটক রাজ্যের তুমাকুরু থেকে উড়ে প্রায় তিন কিলোমিটার দূরে চলে গিয়েছিল।

শ্রীনিভাস নামের এক ব্যক্তি একদিন পর ওই পাখিটিকে পান। পরে তিনি এটিকে তার বাড়িতে নিয়ে যান। শ্রীনিভাস জানান, যখন তিনি পাখিটিকে পেয়েছিলেন তখন এটি খুবই দুর্বল ছিল।

পরে শ্রীনিভাস জানতে পারেন যে, পাখিটির মালিক এটিকে খুজছেন। এরপরেই তিনি পাখিটিকে তার মালিকের কাছে ফেরত দেওয়ার জন্য নিয়ে যান।

পাখিটির মালিক অর্জুন হারানো টিয়াকে পেয়ে পুরস্কারের ৫০ হাজার রুপি দিতে চাইলেও প্রিয় পাখিকে পেয়ে শ্রীনিভাসকে ৮৫ হাজার রুপি পুরস্কার দেন।

পাখিটির মালিক বলেন, শ্রীনিভাস যখন আমার পাখিটিকে পান তখন এর অবস্থা বেশ খারাপ ছিল। এটি বেশ আতঙ্কিত হয়ে পড়েছিল এবং দীর্ঘক্ষণ না খেয়ে ক্ষুধার্ত হয়ে পড়ে। তিনি পাখিটিকে উদ্ধার করে একে খাবার দিয়েছেন।

পাখিটিকে হারিয়ে যাবার পর পরই অর্জুনের পরিবার শহরজুড়ে হারানো বিজ্ঞপ্তি প্রকাশ করে। এই পাখিটি প্রায় আড়াই বছর ধরে তাদের সঙ্গে বসবাস করছে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video