খেলাধুলা

আমার বাবা, ভাই এমনকি ভাইদের স্ত্রীরাও খেলাধুলার সঙ্গে যুক্ত ছিলেন: প্রধানমন্ত্রী

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : বুধবার, ২০২২ মে ১১, ০২:৩৬ অপরাহ্ন
আমার বাবা, ভাই এমনকি ভাইদের স্ত্রীরাও খেলাধুলার সঙ্গে যুক্ত ছিলেন: প্রধানমন্ত্রী

বর্তমান প্রতিদিন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,, ‘আমার বাবা খেলতেন। আমার ভাই শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেলও খেলতেন। এমনকি কামাল-জামালের স্ত্রীরাও খেলাধুলার সঙ্গে যুক্ত ছিলেন।’


তিনি বলেন, ‘আমাদের পরিবারের সঙ্গে ক্রীড়া অঙ্গনের সম্পর্ক সবসময় রয়েছে।’


আজ বুধবার (১১ মে ২০২২ইং) সকালে ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে সরকারি গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। উক্ত অনুষ্ঠানটির আয়োজন করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।


যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ২০১৩ থেকে ২০২০ সাল পর্যন্ত বাংলাদেশের ক্রীড়াঙ্গনে তাদের অবদানের স্বীকৃতিস্বরূপ ৮৫ জন ক্রীড়া ব্যক্তি ও সংগঠককে এই মর্যাদাপূর্ণ জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। পুরস্কার হিসেবে প্রত্যেকে একটি আঠারো ক্যারেটের স্বর্ণপদক পাবেন যার ওজন ২৫ গ্রাম, আরও পাবেন এক লাখ টাকার চেক এবং সাথে থাকবে একটি সনদপত্র।


প্রধানমন্ত্রী বলেছেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের বন্দিখানা থেকে দেশে ফিরে এসে দায়িত্ব গ্রহণ করলেন। তখন তিনি বাংলাদেশকে একটি প্রদেশ থেকে একটি রাষ্ট্রে উন্নীত করা শুরু করেন।


সরকার প্রধান আরও বলেন, স্বাধীন রাষ্ট্র গড়ে তোলার জন্য তিনি একে একে সব প্রতিষ্ঠান তৈরি করেন। সেইসঙ্গে ক্রীড়ার দিক দিয়েও বাংলাদেশ যেন এগিয়ে যায়, বঙ্গবন্ধু সেই ব্যবস্থাও করেছিলেন।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video