খেলাধুলা

ওয়ানডে সুপার লিগের প্রথম স্থানে বাংলাদেশ

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : শনিবার, ২০২২ মে ০৭, ০৬:০৩ অপরাহ্ন
ওয়ানডে সুপার লিগের প্রথম স্থানে বাংলাদেশ

বর্তমান প্রতিদিন ডেস্ক:
নিজেদের ওয়ানডে ফরম্যাটে ধারাবাহিক সাফল্যের কারণে আইসিসি ওয়ানডে সুপার লিগের প্রথমস্থান দখলে রেখেছে বাংলাদেশ। এছাড়া ব্যাটে-বলে সেরাদের তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল ও অলরাউন্ডার সাকিব আল হাসান।

২০২৩ আইসিসি ওয়ানডে বিশ্বকাপে সরাসরি জায়গা করে নেওয়ার মঞ্চ হচ্ছে ওয়ানডে সুপার লিগ। মোট ১২টি ক্রিকেট দল এই লক্ষ্যে লড়াই চালিয়ে যাচ্ছে। আর আয়োজক দেশ হওয়ায় ভারত খেলবে সরাসরি মূল পর্বে। বাকি দল গুলোর মধ্যে শীর্ষ ৮ দল সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। এখন পর্যন্ত সেই লক্ষ্যে অনেকটাই এগিয়ে গেছে তামিমবাহিনী।

এই টেবিলের শীর্ষে থাকা বাংলাদেশ ১৮ ম্যাচে ১২০ পয়েন্ট পেয়েছে। ১৫ ম্যাচে ৯৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। তৃতীয় স্থানে থাকা ভারত ১২ ম্যাচে অর্জন করেছে ৭৯ পয়েন্ট।

ওয়ানডে সুপার লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক পাকিস্তানের ওপেনার ও অধিনায়ক বাবর আজম। দ্বিতীয় স্থানে পল স্টার্লিং। চার নম্বরে বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। সুপার লিগে যুগ্মভাবে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা ও আয়ারল্যান্ডের ক্রেগ ইয়ং। এই তালিকায় বাংলাদেশের সাকিব রয়েছেন ৪ নম্বরে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video