খেলাধুলা

দর্শককে থুতু মেরে সর্বোচ্চ জরিমানার মুখে খেলোয়ার

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : শুক্রবার, ২০২২ জুলাই ০১, ০৬:২০ অপরাহ্ন

বর্তমান প্রতিদিন ডেস্ক:

অস্ট্রেলিয়ান তারকা নিক কিরিয়স বিতর্কিত আচরণের জন্য তার জুড়ি মেলা ভার। তিনি একজন লংটেনিস খেলোয়ার। চলতি উইম্বলডনেও তিনি করে বসলেন বিতর্কিত এক কান্ড, থুতু মেরে বসলেন খেলা দেখতে আসা দর্শককে। যার ফলে এবারের উইম্বলডনে সর্বোচ্চ জরিমানার মুখে পড়তে হলো তাকে। 

গেল সপ্তাহে প্রথম রাউন্ডে ব্রিটেনের পল জাবের বিরুদ্ধে খুব কষ্ট করে জয় তুলে নিয়েছিলেন কিরিয়স। তবে সেই ম্যাচেই দর্শকের দিকে থুতু মারার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। এরপর তিনি নিজে তা স্বীকারও করেন।

তবে কিরিয়সের দাবি করেন, তাকে সেই ম্যাচে উত্যক্ত করছিলেন সেই দর্শক। এক পর্যায়ে বিরক্ত হয়েই তিনি থুতু মেরে বসেন তাকে। 

এই টেনিস তারকার ভাষ্যমতে, ‘সাধারণত আমি দর্শকদের কিছুই বলি না। তারা যদি কিছু বলে, তখন হয়তো উত্তর দিতে হয়। তবে কখনো আমি নিজে থেকে শুরু করি না বিষয়টা। পারতপক্ষে আমি এই ধরনের মানুষ থেকে দূরে থাকতে চেষ্টা করি। কিছু মানুষ আমাকে অপমান করার চেষ্টা করে, তবে নিজের সমর্থকদের সঙ্গে আমি মোটেও এমন কিছু করব না।’

কিরিয়সের কথা,‘ম্যাচ শেষে আমি সেই দর্শকের দিকে তাকিয়েছিলাম। তিনি বেশ কিছুক্ষণ ধরে আমাকে উদ্দেশ্য করে অপমানজনক মন্তব্য করছিলেন। তার প্রতি অবশ্য আমার কোনো ঘৃণা নেই।’

সেই ঘটনার জন্যে কিরিয়স অবশ্য ক্ষমাও চেয়েছিলেন। তবে শেষপর্যন্ত রক্ষা হলো না। উইম্বলডনের সর্বোচ্চ আর্থিক শাস্তিটাই নেমে এলো তার উপর। তাকে এই ঘটনার জন্য ১০ হাজার ডলার জরিমানা দিতে হবে উইম্বলডন কর্তৃপক্ষকে। চলতি উইম্বলডনে এর চেয়ে বড় জরিমানা আর কারো হয়নি।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video