খেলাধুলা

ফুটবল বিশ্বকাপের মাঠে হতে পারে আইএসের হামলা

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : বুধবার, ২০২২ নভেম্বর ১৬, ১২:৫২ অপরাহ্ন

বর্তমান প্রতিদিন ডেস্ক:

বিশ্বের সব ফুটবলপ্রেমীরা দিন গুনছেন ২০ নভেম্বর কাতারে ফুটবল বিশ্বকাপ শুরু হওয়ার অপেক্ষায়। আবার অনেকে সশরীরে খেলা দেখতে যাওয়ারও প্রস্তুতিও নিচ্ছেন। কিন্তু এই আনন্দের আমেজের মধ্যেই একটি আতঙ্কের খবর এসেছে। বিশ্বকাপের সময় কাতারে জঙ্গি হামলার ছক কষছে ইসলামিক স্টেট (আইএস)।


স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার তাদের এক প্রতিবেদনে এই জঙ্গি হামলার আশঙ্কার কথা জানিয়েছে।


সেই প্রতিবেদনে বলা হয়েছে, কিছু আইএস সমর্থক মোবাইল অ্যাপ ‘টেলিগ্রাম’ এর মাধ্যমে সন্ত্রাসের এই ডাক দিয়েছে। টেলিগ্রাম মাধ্যমে আদানপ্রদান হওয়া বার্তায় বলা হয়েছে, ‘পরিচ্ছন্ন অভিযান শুরু হয়েছে। কাতার বিশ্বকাপে অংশ নিয়ে গোল করো। গোল ফাঁকা আছে।’  


প্রতিবেদনে আরও বলা হয়েছে, বিশ্বকাপ চলার সময় জঙ্গি হামলার কথা বলেছে তারা। এ সময় এই গোষ্ঠীর লক্ষ্য হলো সেসব দেশ, যারা বিশ্বমঞ্চে আইএসের বিরোধিতা করে এসেছে। যেমন, বেলজিয়াম, কানাডা, ফ্রান্স। শুধু সেসব দেশের ফুটবলারদের ওপরে আক্রমণের কথাই বলা হয়নি। ওইসব দেশ থেকে যেসব দর্শক কাতারে খেলা দেখতে এসেছেন, তাদের ওপরেও হামলার ডাক দেওয়া হয়েছে।


টেলিগ্রাম অ্যাপের মাধ্যমে দু’টো ‘ইনফোগ্রাফিক্স’ ও ছড়িয়ে পড়েছে। তার একটায় রয়েছে সেসব দেশের নাম, যারা জোটবদ্ধভাবে আইএস’কে হারানোর ডাক দিয়েছে। আর দ্বিতীয়টায় রয়েছে, কাতার বিশ্বকাপে অংশ নেওয়া সব ক’টি দলের নাম।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video