চট্টগ্রাম

আগুন লেগে পুড়ল ৬৯ টি দোকান, ৪০ কোটি টাকার ক্ষতি

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : বৃহস্পতিবার, ২০২২ জুলাই ২১, ০৭:১০ অপরাহ্ন
আগুন

বর্তমান প্রতিদিন ডেস্ক:

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দুর্গম খেদারমারা ইউনিয়নের দুরছড়ি বাজারে ৬৯টি দোকান আগুন লেগে পুড়ে গেছে। ৪০ কোটি টাকার লোকসান হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি।

বৃহস্পতিবার (২১ জুলাই ২০২২ ইং) সকালের দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৫ জন আহত হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে বাজারের মিলন দের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে। মুহূর্তেই আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মারিশ্যা জোনের বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও দুরছড়ি সেনাবাহিনী ক্যাম্পের শতাধিক সদস্য স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ভয়াবহ আগুন নেভাতে পার্শ্ববর্তী উপজেলা দিঘিনালা থেকেও ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে নিয়ন্ত্রণে কাজ শুরু করে। সবার প্রচেষ্টায় প্রায় ৩ ঘণ্টা চেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়। তবে আগুনে বাজারের ৬৯টি দোকান মালামালসহ পুড়ে ছাই হয়ে যায়। আহত হন পাঁচজন। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

খাগড়াছড়ি ২০৩ রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার পুড়ে যাওয়া বাজার পরিদর্শন করছেন।

রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে খাদ্যসামগ্রীর সহায়তা দেন এবং সেনাবাহিনীর পক্ষ থেকে দুরছড়ি বাজারে একটি ফায়ার পয়েন্ট স্থাপন করা হবে বলে জানানো হয়।

 ইউএনও রুমানা আক্তার জানা, ৬৯টি দোকান পুড়ে গেছে। এতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি প্রায় ৪০ কোটি টাকা ক্ষয়-ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা তৈরি করে জেলা প্রশাসকের (ডিসি) মাধ্যমে সহায়তা করা হবে।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সাকরিয়া হায়দার বলেছেন, আমরা এখনও কাজ করছি, কাজ শেষে তদন্তের মাধ্যমে আগুন লাগার বিস্তারিত কারণ জানা যাবে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video