জেলা সংবাদ

শিয়ালের ভয়ে ঘর থেকে বের হওয়া কঠিন

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : বৃহস্পতিবার, ২০২২ মে ১২, ০৮:৫০ অপরাহ্ন
শিয়ালের ভয়ে ঘর থেকে বের হওয়া কঠিন

বর্তমান প্রতিদিন ডেস্ক:

ঢাকার ধামরাইয়ে শিয়ালের কামড়ে শিশুসহ অন্তত ৯ জন আহত হয়েছে। তাদের মধ্যে ৪ জনের অবস্থা গুরুতর। এলাকার মানুষ শিয়ালের ভয়ে বাড়ি থেকে বের হচ্ছে না।

বৃহষ্পতিবার (১২ মে ২০২২ইং) দুপুরের দিকে ধামরাই উপজেলার কুল্লা ইউনিয়নের বাড়িগাঁও এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় শিক্ষার্থীরা স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে।

আহত ব্যক্তিরা হলেন, উপজেলার বাড়িগাঁও এলাকার বাহার আলীর স্ত্রী দুলী বেগম (৬০), আব্দুল আওয়ালের স্ত্রী রংমালা (৪২), শাহাজুদ্দিন (৪৫) সুরত আলীর স্ত্রী কাজলী বেগম (৬০), সালাম মোল্লার ছেলে মনির মোল্লা (২৭), দেলোয়ার হোসেনের শিশু ছেলে  হৃদয় (৪), সোহেল (২৫), রেদুওয়ান (২২) ও সুমন হোসেন (২৫)।

মানিকগঞ্জ সরকারি হাসপাতালে চিকিৎসার জন্য আহতদের পাঠানো হয়েছে। রংমালা ও কাজলী বেগমের অবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়। তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

ভুক্তভোগী এলাকাবাসী জানিয়েছেন, গতকাল বুধবার সন্ধ্যায় জঙ্গল থেকে হঠাৎ একটি শিয়াল এসে শিশু হৃদয়কে কামড় দিয়ে চলে যায়। এরপর থেকে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আজ আবারও শিয়াল বের হয়ে দুলী বেগমকে কামড় দেয়। তিনি হাঁসের খাবার দিতে দিতে গিয়ে শিয়ালের আক্রমণের শিকার হন। একইভাবে ওই এলাকার নয়জনকে আক্রমণ করে শিয়াল। পরে এলাকাবাসী একত্রিত হয়ে ওই শিয়ালকে ধরে হত্যা করেন।

স্থানীয় বাসিন্দা নজরুল ইসলাম বলেন, গতকাল হৃদয়ের ওপর আক্রমণ করে শিয়ালটি। পরে আরও ৮ জনকে আক্রমণ করলে শেয়ালটি এলাকাবাসী মেরে ফেলেন। তবে এখনও এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

আহত রংমালার স্বামী আব্দুল আওয়াল বলেন, আমার স্ত্রীর ওপর শিয়াল আক্রমণ করেছিল। আমার স্ত্রী বর্তমানে গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন। শিয়ালটি পাগল হয়ে গিয়েছিল বলে ধারণা করা হচ্ছে। এলাকাবাসী তাকে মেরে ফেলেছে।

কুল্লা ইউনিয়নের চেয়ারম্যান হাজী লুৎফর রহমান বলেন, ঘটনা লোকমুখে শুনে ফায়ার সার্ভিসের কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি। তবে এখন আর ভয়ের কিছুই নেই।

উপজেলা বন কর্মকর্তা মোতালিব আল মোমিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, এ এলাকায় আরও শিয়াল আছে কিনা তা পর্যবেক্ষণ করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শিয়ালটি পাগল প্রকৃতির ছিল।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video