ধর্ম

প্রথম পর্বের ইজতেমা শেষ, ৭ মুসল্লির মৃত্যু

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : রবিবার, ২০২৩ জানুয়ারী ১৫, ০৪:০০ অপরাহ্ন
ফাইল ছবি

বর্তমান প্রতিদিন ডেস্ক:

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে প্রথম পর্বের ইজতেমা। রোববার (১৫ জানুয়ারি) সকাল ১০টা ২০ মিনিটে শেষ হয় ইজতেমার প্রথম পর্ব। এদিকে, ইজতেমার প্রথম পর্বে যোগ দেওয়া মুসল্লিদের মধ্যে সাত জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। বার্ধক্যজনিত নানা রোগে তারা মারা যান বলে জানা গেছে।


রোববার (১৫ জানুয়ারি) ইজতেমার মিডিয়া সমন্বয়কারী জহির ইবনে মুসলিম সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।


জহির ইবনে মুসলিম জানান, ইজতেমায় আগত মুসল্লিদের মধ্যে বার্ধক্যজনিত ও শ্বাসকষ্ট নিয়ে এ পর্যন্ত সাত জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১২ জানুয়ারি বার্ধক্যজনিত কারণে মারা যান নুরুল হক ও আবু তালেব। পরদিন শুক্রবার ইজতেমার প্রথম দিনে মারা যান হাজী মোহাম্মদ হাবিবউল্লাহ হবি ও মোফাজ্জল হোসেন খান।


তিনি আরও জানান, ইজতেমার দ্বিতীয় দিন শনিবার আক্কাছ আলী সিকদার, আব্দুল রাজ্জাক ও হাবিবুর রহমান হবি মারা যান। সবার জানাজা ইজতেমা ময়দানে অনুষ্ঠিত হয়েছে।


শুক্রবার (১৩ জানুয়ারি) বাদ ফজর আম বয়ানের মধ্যে দিয়ে প্রথম পর্বের বিশ্ব ইজতেমা শুরু হয়। রোববার (১৫ জানুয়ারি) সকাল ১০টা ২০ মিনিটে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় প্রথম পর্বের ইজতেমা।


চার দিন বিরতির পর আগামী শুক্রবার (২০ জানুয়ারি) থেকে শুরু হবে দ্বিতীয় পর্বের ইজতেমা। শেষ হবে আগামী রোববার (২২ জানুয়ারি)।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video