ফিচার

ফরিদপুরের এবারের সবচেয়ে বড় গরু সম্রাট, দাম হাঁকছেন...?

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : বৃহস্পতিবার, ২০২২ Jun ৩০, ০৮:০৪ অপরাহ্ন
গরু সম্রাট

বর্তমান প্রতিদিন ডেস্ক:

ফরিদপুরের ২০২১ সালের কোরবানির ঈদে সবচেয়ে বড় গরু ছিল ৩৩ মণ ওজনের সম্রাট। গত বছর করোনার কারণে সম্রাটকে বিক্রি করা সম্ভব হয়নি। এবারও ফরিদপুরের সবচেয়ে বড় গরু সম্রাটই। তবে গরুটির ওজন গত বছরের চেয়ে পাঁচ মণ বেড়ে এবার হয়েছে ৩৮ মণ। গরুটির দাম এবার ১০ লাখ টাকা হাঁকছেন মালিক রফিকুল ইসলাম সবুজ (৩৫)।


ফরিদপুর শহর থেকে ৫ কিলোমিটার দূরে শহরতলীর বিল মাহমুদপুরে যেতে হবে সম্রাটকে দেখতে হলে। ওই গ্রামে মাইশা ডেইরি ফার্ম নামে একটি গরুর খামারেই সম্রাটের বসবাস। ৩৮ মণ ওজনের সম্রাটের দৈর্ঘ্য ১১ ফুট, প্রস্থ আট ফুট ও উচ্চতা ছয় ফুট।

মাইশা ডেইরি ফার্মের মালিক রফিকুল ইসলাম বলেছেন, সম্রাটের থাকার ঘর থেকে সম্রাটকে যখন দিনের আলোতে বাইরে নিয়ে আসা হয়, তখন পাঁচ থেকে ছয়জন লোককে তাকে নিয়ন্ত্রণ করতে হিমশিম খেতে হয়। যদি আগে থেকে কোনো গাছের সঙ্গে সম্রাটকে বাঁধার দড়িটা পেঁচিয়ে ফেলা না হয় তখন ঘটে বিপত্তি। নিয়ন্ত্রণে থাকা ছয়জন মানুষের করার কিছু থাকে না। সম্রাট যেদিক যায় সেদিকেই তাদের যেতে হয়। এজন্য সম্রাটকে ঘর থেকে বাইরে বের করা হয় কম। ৩৮ মণ ওজনের সম্রাটই ফরিদপুরের সবচেয়ে বড় গরু। যেটিকে তোলা হবে এবারের কোরবানির হাটে।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা নূরুল্লাহ মো. আহসান বলেছেন, গত বছর মাইশা ডেইরি ফার্মের গরু সম্রাটকে বিক্রি করা সম্ভব না হওয়ায় এবারও সম্রাটই জেলার সবচেয়ে বড় গরু। গরুটির মালিক ১০ লাখ টাকায় গরুটি বিক্রির আশা করছেন। এই দাম ফরিদপুরের বাজারে পাওয়া কষ্টকর। তবে এবার চট্টগ্রাম-সিলেট অঞ্চলে বন্যাসহ প্রাকৃতিক দুর্যোগের কারণে বাজার মন্দা হতে পারে। এই গরুটি ঢাকার বড় কোনো হাটে নেওয়া হলে মালিক আশানুরূপ দাম পাবেন বলে মনে করি। 

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video