ফিচার

মা ২৪ বছর একই থালায় খাবার খেয়েছেন, কেন? জানলেন ছেলে মৃত্যুর পর

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : শনিবার, ২০২৩ জানুয়ারী ২১, ০৪:২৩ অপরাহ্ন
ছবি: সংগৃহীত

বর্তমান প্রতিদিন ডেস্ক:

সাধারণ একটি থালা থেকে একজন মায়ের গল্পের সন্ধান মিলেছে ভারতে। এই মা গত ২৪ বছর ধরে একই থালায় খাবার খেয়ে গেছেন। আপাতদৃষ্টিতে এ থালাটি মোটেও অসাধারণ কোনো থালা ছিল না। তবে যেহেতু তিনি মা, সাধারণ এই থালাটিকেই তিনি বানিয়ে ফেললেন অসাধারণ এক থালা। 


২৪ বছর ধরে ব্যবহারের কারণে থালাটির কয়েক জায়গায় টোল পড়েছে, মলিনও হয়েছে। কিন্তু তারপরও মৃত্যুর আগ পর্যন্ত এই থালা তিনি ছাড়েননি, ব্যবহার করেই গেছেন।   


তবে ২৪ বছর ধরে একই থালা তিনি কেন ব্যবহার করে গেলেন। মৃত্যুর আগে সে প্রশ্ন করা হয়নি মাকে, তবে ছেলে মায়ের মৃত্যুর পর সে কারণ জানলেন।  


তিনি টুইটারে সে গল্পই তুলে ধরেছেন। থালাটির একটি ছবি দিয়ে তিনি লিখেছেন- এটা আমার আম্মার থালা। এই থালাতে গত দু’দশক ধরে খেতে দেখেছি মাকে। মা একমাত্র আমাকে আর আমার ভাগ্নিকেই এই থালায় খাবার খাওয়ার অনুমতি দিয়েছিল। আজ মায়ের মৃত্যুর পর জানলাম। কেন মা এই থালায় এতো বছর খাবার খেয়েছেন। আমার বোন আমাকে বলল, এই থালাটি আমি পুরস্কার পেয়েছিলাম।


তিনি টুইটে আরও লিখেছেন- ১৯৯৯ সালে তিনি যখন সপ্তম শ্রেণিতে পড়তেন, তখনই থালাটি পুরস্কার পেয়েছিলেন। তারপর থেকে গত ২৪ বছর ধরে আমার পুরস্কার পাওয়া এই থালায় মা খাবার খেয়েছেন। কী অদ্ভূত সুন্দর! অথচ আমাকে কখনও বলেনি। 

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video