বিনোদন

ময়মনসিংহের মেয়ে শাহরুখের ‘জওয়ান’এর নতুন নায়িকা


প্রকাশিত : বুধবার, ২০২৩ আগস্ট ২৩, ০৭:৪৬ অপরাহ্ন
ময়মনসিংহের মেয়ে শাহরুখের ‘জওয়ান’এর নতুন নায়িকা

বর্তমান প্রতিদিন ডেস্ক:

বলিউড বাদশা শাহরুখ খানের আসন্ন সিনেমা ‘জওয়ান’আর এর মাধ্যমেই বলিউডে অভিষেক হতে চলেছে নবাগতা নায়িকা সঞ্জীতা ভট্টাচার্যের।

সঞ্জীতার মা বাংলাদেশের ময়মনসিংহের আর বাবা কলকাতার। অর্থাৎ সঞ্জীতার নানাবাড়ি ময়মনসিংহে।

যদিও তিনি জন্মসূত্রে বাঙালি, তবে বড় হয়েছেন দিল্লিতে। 

তবে নিজেকে প্রবাসী বাঙালি হিসেবেই পরিচয় দিতে পছন্দ করেন সঞ্জীতা। ‘ফিলস লাইক ইশক’ ও ‘দ্য ব্রোকেন নিউজ’র ছোট ছোট কিছু চরিত্রের পর এবার বড় পর্দায় দেখা যাবে সঞ্জীতাকে। এ নিয়ে উচ্ছ্বাসের শেষ নেই তার। তাছাড়া শাহরুখের সঙ্গে কাজ করেছেন, এ নিয়েও তার মধ্যে চলছে উন্মাদনা।

এই অভিনেত্রী বলেন, আমার বেশ কিছু বন্ধু আছে যারা বাঙালি; কিন্তু এক ফোঁটা বাংলা বলতে পারে না। আমি আসলে প্রবাসী বাঙালি ঠিকই। তবে আমার বাবা কলকাতার আর মা ময়মনসিংহের। তাই বাঙাল-ঘটি মিলিয়ে বাংলার চলটাই আমাদের বাড়িতে বেশি।

শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমায় অভিনয়ের সুযোগ প্রসঙ্গে সঞ্জীতা বলেন, ২০২১ সালের জুলাইতে নেটফ্লিক্সে আমার প্রথম সিরিজ ‘ফিলস লাইক ইশক’ মুক্তি পায়। তার এক মাস পরেই অর্থাৎ আগস্টে ‘জওয়ান’ সিনেমাটিতে অভিনয়ের জন্য ফোন পাই। আমি জানি না তারা কিভাবে আমাকে খুঁজে পেয়েছিলেন। তবে আমাকে অডিশন দিতে হয়েছিল।

শাহরুখ-নয়নতারাকে নিয়ে তার ভাষ্য, আমি ভীষণ লাকি! শাহরুখ স্যার তো অসামান্য। উনি সেটে থাকা মানেই আমরা সবাই বাড়তি এনার্জি পেয়ে যেতাম। তবে নয়নতারাও অসাধারণ। এত বড় তারকা, অথচ তার থেকে বিনম্রতা শিখতে হয়। প্রতিদিন নিজেকে নতুন করে আবিষ্কার করা, নিজের কাজের জন্য কোনো রকম অভিযোগ না করে পরিশ্রম করা- এ শিক্ষাগুলোই ‘জওয়ান’-এর সেট থেকে আমার সবচেয়ে বড় পাওয়া। দীপিকার সঙ্গে আমার কোনো দৃশ্য নেই। তবে নয়নতারার সঙ্গে অভিনয় করতে পেরেছি, এটা আমার জীবনের অন্যতম বড় পাওয়া।

সঞ্জীতা বলেন, সত্যি বলতে, এখনো পুরো বিষয়টা বিশ্বাসই হচ্ছে না। দুই বছর ধরে আমরা কাজ করছি ‘জওয়ান’-এ। আর কিছুদিন পরেই মুক্তি পাবে। এবার আস্তে আস্তে বুঝতে পারছি উত্তেজনাটা। আমার মনে হয়, যখন সিনেমাটি মুক্তি পাবে আর আমি নিজেকে পর্দায় দেখব- তখন বোধ হয় উপলব্ধি করতে পারব যে স্বপ্ন সত্যি হয়েছে।

হিন্দি, তামিল এবং তেলেগু ভাষায় আগামী ৭ সেপ্টেম্বর বিশ্বব্যাপী মুক্তি পাবে ‘জওয়ান’। শাহরুখ ছাড়াও আরও অভিনয় করেছেন নয়নতারা, বিজয় সেতুপতি, সানায়া মালহোত্রা, সুনীল গ্রোভার। 

আর অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’-এ ক্যামিও চরিত্রে দেখা যাবে দীপিকা পাডুকোনকে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video