বিনোদন

১৫ বছর বয়সী এই ইউটিউবারের মাসিক আয় ১৯ লাখেরও বেশি!

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : বৃহস্পতিবার, ২০২২ জুলাই ০৭, ০৩:২৯ অপরাহ্ন
ছবি: সংগৃহীত

বর্তমান প্রতিদিন ডেস্ক:

আমেরিকার এক কিশোর মাত্র ১৫ বছর বয়সেই কোটিপতি হয়ে গেছে। প্রতিমাসে তার উপার্জন ২০ হাজার ইউরো (বাংলাদেশি টাকায় ১৯ লাখ ৩৫ হাজার ৭৩২ টাকা)।

বলছি ক্যালিফোর্নিয়ার বাসিন্দা ডোনাল্ড ডফারের কথা। ইউটিউবে নানা ধরনের ভিডিও বানিয়ে আপলোড করে এই ডফার। তার চ্যানেলের নামটি হলো ‘ডনল্যাড’। এই চ্যানেলের সাবস্ক্রাইবারের সংখ্যাও কম নয় প্রায় ৬ লাখ।

ডফার তার দৈনিক জীবনযাপনের উপর ভিডিও তৈরি করে। কখনও বন্ধুদের সঙ্গে কোথাও ঘুরতে গেলে সে ভিডিও আপলোড করে, আবার কখনও নামী ব্র্যান্ডের পোশাক-জুতা কিনলে তা ভিডিওর মাধ্যমে দর্শকদের সঙ্গে শেয়ার করে নেয় ভিডিওর মাধ্যমে।

গত ২০১৯ সালের অগস্ট মাসে ডফার ইউটিউবে ভিডিও বানানো শুরু করে। এখন পর্যন্ত ২০০ বেশি ভিডিও রয়েছে তার ইউটিউব চ্যানেলে। শুধু মাত্র ইউটিউবেই নয়, টিকটক এবং ইনস্টাগ্রামেও তার রয়েছে লাখ লাখ ফলোয়ার।

হাজার হাজার ডলার মূল্যের জুতা সংগ্রহ করে ডফার। আমেরিকার বহু স্থানে ডফার বিলাসবহুল বাড়ি কিনে রেখেছে। আট বছর বয়স থেকেই গাড়ি চালাতে পারে সে। তার সংগ্রহ করা গাড়ির মধ্যে রয়েছে ফেরারি, অডি, ম্যাকলরেন প্রভৃতি ব্র্যান্ডের বিলাসবহুল গাড়ি। যদিও ডফার এখনও ‘ড্রাইভিং লাইসেন্স’ পায়নি। কারণ ক্যালিফোর্নিয়ার আইন অনুসারে, ১৬ বছর বয়স হলেই লাইসেন্স পাওয়া যায়। 

ডফার এক সাক্ষাৎকারে বলেছে, ভবিষ্যতে ইউটিউবার হিসেবেই জীবিকা নির্বাহ করতে চায় সে। তার চ্যানেলকে আরও বড় করার জন্য উপার্জিত অর্থ ব্যয় করবে ডফার।

বাবা-মা এবং বোনকে সঙ্গে নিয়ে ডফার একটি ভিডিওতে বলে, ‘দু’মাস ধরে আমরা এই বাড়িতে থাকছি। নিচে খুব সুন্দর একটি সুইমিং পুলও রয়েছে। কিন্তু সিঁড়ি ভেঙে এতটা নামতে হবে বলেই কোনও দিনও ব্যবহার করিনি।’

প্রায়ই তার পরিবারের প্রতিটি সদস্য এবং বন্ধুদেরকেও ভিডিওতে দেখা যায়।


আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video