বিশ্ব

বিশ্ব ইজতেমা ময়দানে দেশী-বিদেশী মুসল্লিদের পদভারে মুখর তুরাগ তীর

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : বৃহস্পতিবার, ২০২৩ জানুয়ারী ১২, ০১:০০ অপরাহ্ন

বর্তমান প্রতিদিন ডেস্ক:

কনকনে শীত, ঘন কুয়াশা আর শৈত্যপ্রবাহ উপেক্ষা করে লাখ লাখ মুসল্লির পদভারে পরিপূর্ণ তুরাগ তীর। আগামীক ১৩ জানুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে ৫৬তম বিশ্ব ইজতেমা শুরু হওয়ার কথা থাকলেও মূলত গতকাল  বুধবার রাতেই পুরো ইজতেমা ময়দান পুরিপূর্ণ হয়ে যায় মুসল্লিতে। আজ বৃহস্পতিবারও দেশের বিভিন্ন স্থান থেকে এবং বিভিন্ন দেশ থেকে দল বেধে মুসল্লিরা আসছেন ইজতেমা ময়দানে।


বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালে ইজতেমা ময়দানে গিয়ে দেখা গেছে, বিভিন্ন খিত্তা অনুযায়ী ইজতেমা ময়দানে অবস্থান নেওয়া মুসল্লিরা তাদের আমীরের দেওয়া দীনের বয়ান শুনছেন। যদিও কেন্দ্রীয়ভাবে মূল বয়ান শুরু হবে আগামীকাল শুক্রবার বাদ ফজর থেকে। 


এখন ইজতেমায় আগত সকল মুসল্লিদের তাদের নিজ নিজ দলের আমীরের মাধ্যমে ইজতেমার যাবতীয় ঈমান, আদব, আখলাক ও শৃংখলা নিয়ে কথা বলছেন। ইজতেমা ময়দানে তাদের দলের সদস্যদের কার কী কাজ, কে কী দায়িত্ব পালন করবে তা ভাগ করে দেওয়া হচ্ছে।


গতকাল বুধবার রাত থেকেই দেশ-বিদেশের মুসল্লিরা জামাতবদ্ধ হয়ে দলে দলে ইজতেমা মাঠের নির্ধারিত স্থানে  প্রয়োজনীয় মালামাল ও ব্যাগ নিয়ে অবস্থান করছেন। তিনদিন ব্যাপী বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আগামী ১৫ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video