ব্রেকিং নিউজ

এক কুকুর ৩২ জনকে কামড়ে আহত করলো!

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : শনিবার, ২০২২ অক্টোবর ২৯, ০৬:৪৬ অপরাহ্ন
প্রতিকী ছবি

বর্তমান প্রতিদিন ডেস্ক:

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে একটি পাগলা কুকুর দুই দিনের মধ্যে শহরে ৩২ জন মানুষকে কামড়ে আহত করেছে বলে জানা গেছে। আহতদের অধিকাংশরাই শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।


সূত্র থেকে জানা যায়, শুক্রবার (২৮ অক্টোবর) দুপুর থেকে উপজেলার বিভিন্ন এলাকা থেকে শ্রীমঙ্গল শহরে মানুষকে এই পাগলা কুকুর কামড় দিচ্ছে বলে জানিয়েছেন উপজেলা প্রাণিসম্পদ অফিস।


খবর পেয়ে ওই পাগল কুকুরকে আটক করতে রাতেই উপজেলা প্রাণিসম্পদ বিভাগ এবং  জনস্বাস্থ বিভাগ শহরে অভিযান করছে। কুকুর থেকে সাবধান থাকতে শহরে  মাইকিং করা হচ্ছে।


এ বিষয়ে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী হ্যান্ডমাইকে শহরের জনবহুল এলাকায় এসে জানান, যাদেরকে কুকুর কামড় দিয়েছে তারা শনিবার (২৯ অক্টোবর) শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে কুকুরের ভ্যাকসিন নিতে পারবেন।


তিনি আরো বলেন, উপজেলা স্বাস্থ্য প্রশাসন ও উপজেলা প্রশাসন কুকুরটিকে ধরার জন্য মাঠে রয়েছে। আপনারা সবাই সতর্ক থাকুন এবং কুকুরের সন্ধান পেলে প্রশাসনকে অবহিত করুন।


অবশেষে গত ২৮ অক্টোবর রাতে শ্রীমঙ্গল স্টেশন রোডের পেট্রোল পাম্পের সামনে উত্তেজিত জনতা সেই পাগল কুকুরটিকে লাঠি দিয়ে আঘাত করে মেরে ফেলেছে।


এ বিষয়ে চিকিৎসা নেওয়া ব্যক্তিরা জানান, রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময়ই হঠাৎ করেই একটি কুকুর মানুষকে কামড় দিচ্ছে। ওই কুকুরের মুখ দিয়ে লালা ঝরছিল।


শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. রেদোয়ান আহসান উল্লাহ বলেছেন, কুকুরের কামড়ে একদিনে অনেক রোগী এসেছে। আমরা তাদের প্রাথমিক চিকিৎসা দিয়েছি। পরে আমরা আহত প্রত্যেককে বিনামূল্যে জলাতঙ্ক রোগের টিকা দেওয়ার ব্যবস্থা করবো।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video