ব্রেকিং নিউজ

কুমিল্লার রাজগঞ্জ বাজারে ওজনে চুরি করলেই ব্যবসায়ীকে উচ্ছেদের সিদ্ধান্ত

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : রবিবার, ২০২২ আগস্ট ২৮, ০৬:০৮ অপরাহ্ন

এমদাদুল হক সোহাগ:

মুরগী সহ অন্যান্য আইটেমে ওজনে কারচুপি ও চুরি প্রতিরোধে কুমিল্লা শহরের প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজগঞ্জ বাজারের সাধারণ ব্যবসায়ীরা ফুসে ওঠেছেন।


গত শনিবার রাতে বাজারের মেসার্স সুরেশ্বর বানিজ্যালরে সামনে এ বিষয়ে মুরগী ব্যবসায়ী ও অন্যান্য ব্যবসায়ী-কর্মচারীদের নিয়ে জরুরী সভা করেন রাজগঞ্জ বাজারের ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ। বাজার কমিটির সভাপতি তোফাজ্জল হোসেন ইদুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজগর সাহেবের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন কোতয়ালী মডেল থানার সেকেন্ড অফিসার এসআই মহিউদ্দিন আহম্মেদ, বাজার কমিটির সহসভাপতি তোফায়েল আহম্মেদ, মাহবুবুল আলম, ব্যবসায়ী নেতা শ্রী তাপস দাস, কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জাকির, কুমিল্লা টুয়েন্টিফোর টিভির সহ সম্পাদক এমদাদুল হক সোহাগ, কুমিল্লার বার্তার সম্পাদক সামছুম আলম রাজন সহ ব্যবসায়ী নেতৃবৃন্দ, মুরগী ব্যবসায়ী ও সাধারণ ব্যবসায়ীরা।


রাজগঞ্জ বাজারের প্রতি সাধারণ ক্রেতাদের আস্থা ফিরিয়ে আনার জন্য ওজনে চুরি-কারচুপি কঠোরভাবে দমনের জন্য  বিভিন্ন প্রস্তাবনা করেন সাধারণ ও ব্যবসায়ী নেতারা। সকলের প্রস্তাবনার উপর ভিত্তি করে একটি সিদ্ধান্ত সভায় গৃহীত হয় ও উপস্থিত সকল ব্যবসায়ীদের সমর্থনে তা কার্যকর করার জন্য সিদ্ধান্ত উপস্থিত সকলকে জানানো হয়। সিদ্ধান্ত হচ্ছে, যদি কোন ব্যবসায়ী ওজনে কারচুপি-চুরি করেন এবং সেটি প্রমাণিত হয় তাহলে দোকান বন্ধ করে তালা লাগিয়ে দেয়া হবে পাশাপাশি ওই ব্যবসায়ী রাজগঞ্জ বাজারে আর ব্যবসা পরিচালনা করতে পারবেনা। অর্থাৎ বাজার থেকে ব্যবসা ও ব্যবসায়ীকে উচ্ছেদ করা হবে।


অন্যান্য অনিয়ম বন্ধ করার জন্য বাজার কমিটিকে আরো শক্তিশালী ভূমিকা নেয়ার আহবান জানানো হয়। সভার সিদ্ধান্ত রেজুলেশন করে তার কপি কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের কুমিল্লা কার্যালয়, জেলা প্রশাসক, পুলিশ সুপারের নিকট দেয়ার সিদ্ধান্তও গ্রহণ করা হয়।


রাজগঞ্জ বাজারের ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজগর বলেন, অল্প কজন চুরি করবে আর সকল ব্যসায়ী সেই চুরির অপবাদ নিবে সেটা আর হতে দেয়া যায়না। বাজারে প্রায় দেড় হাজার ব্যবসায়ী আছেন। গত কিছুদিনের ঘটনায় ক্রেতাদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। পাশাপাশি ব্যবসায়ীরাও বিব্রতবোধ করছেন। ঐতিহ্যবাহী রাজগঞ্জ বাজারকে মানুষের আস্থায় ফিরিয়ে আনতে আমরা আরো কঠোর হচ্ছি। আজকে ব্যবসায়ীদের প্রস্তাবনা থেকেই দোকান বন্ধ ও ব্যবসায়ীকে বাজার থেকে উচ্ছেদের সিদ্ধান্ত নেয়া হলো। এ বিষয়ে আমরা বাজার কমিটি প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাকর্মী, রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রশাসনের সহযোগিতা চাই।   

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video