ব্রেকিং নিউজ

খেলার জগতে বিশ্বের সবচেয়ে ধনী মেসি

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : বৃহস্পতিবার, ২০২২ মে ১২, ০৯:৫৪ অপরাহ্ন
খেলার জগতে বিশ্বের সবচেয়ে ধনী মেসি

বর্তমান প্রতিদিন ডেস্ক:

আর্জেন্টাইন এই তারকাই বিশ্বের সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়। আর্জেন্টাইন অধিনায়কের পকেটে শেষ এক বছরে সব ধরনের আয় মিলিয়ে ঢুকেছে ১.৩ কোটি ডলার, বাংলাদেশি অর্থে যার মূল্য দাঁড়ায় ১১২৭ কোটি টাকা। ফ্রান্সের নিয়মানুযায়ী তার ৪৫ শতাংশ অর্থ যাবে দেশটির কোষাগারে। তার আয় টিকবে ৬২০ কোটি টাকা।

খেলার জগতে তার চেয়ে বেশি আয় নেই আর কারো, সম্প্রতি ফোর্বসের প্রকাশ করা এক প্রতিবেদনে উঠে এসেছে এই বিষয়টি। তিনি এই খেতাব গ্রহণ করার পথে হারিয়েছেন পর্তুগিজ অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো ও এনবিএ তারকা লেবরন জেমসদের মতো তারকাদের।

মেসির ট্যাক্সপূর্ব আয়ের ৬৫০ কোটি টাকা ফুটবল খেলে আসে। বিভিন্ন প্রতিষ্ঠান ও পণ্যের দূতিয়ালি করে, ও বিভিন্ন পৃষ্ঠপোষকতা প্রতিষ্ঠান থেকে বাকি অংশ আসে। ফোর্বসের এই তালিকার শীর্ষে মেসি এবারই প্রথম আসেননি। ২০১৯ সালেও এই তালিকার চূড়ায় ছিলেন তিনি। 

২০২২ সালের এই তালিকায় মেসির পরই রয়েছেন লেবরন জেমস। আর্জেন্টাইন মহাতারকার আয় থেকে খুব বেশি পিছিয়ে নেই এই বাস্কেটবল তারকা। বছরে তার আয় ১০৫০ কোটি টাকা, মেসির চেয়ে ‘কেবল’ ৭৭ কোটি টাকা কম আয় এই তারকার। এই তালিকার ৩ নাম্বারে ৯৯৭ কোটি টাকা আয় নিয়ে রোনালদো রয়েছেন।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video