ব্রেকিং নিউজ

ধ্বংসস্তূপের নিচ থেকে দু’দিন পর জীবিত এক শিশু উদ্ধার

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : বৃহস্পতিবার, ২০২২ নভেম্বর ২৪, ০২:২৫ অপরাহ্ন

বর্তমান প্রতিদিন ডেস্ক:

ইন্দোনেশিয়ার জাভায় শক্তিশালী এক ভূমিকম্প আঘাত হানার দু’দিন পর ধ্বংসস্তূপের নিচ থেকে পাঁচ বছর বয়সী এক শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। খবর সিএনএনের।


গত ২১ নভেম্বর (সোমবার) স্থানীয় সময় দুপুরে আঘাত হানা ৫.৬ মাত্রার ভূমিকম্পে দেশটিতে এখন পর্যন্ত ২৭১ জন নিহত হয়েছেন। এখনো অনেকে নিখোঁজ রয়েছেন। নিখোঁজদের ফিরে পাবার আশা যখন তাদের পরিবারের সদস্যরা ছেড়ে দিচ্ছিলেন ঠিক তখনই পাঁচ বছরের একটি শিশুকে জীবিত উদ্ধারের খবর পাওয়া গেল।


এ বিষয়ে ইন্দোনেশিয়ার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর জানিয়েছে, উদ্ধারকৃত ওই শিশুর নাম আজকা মাওলানা মালিক। তাকে সিয়ানজুরের নাগরাক গ্রাম থেকে উদ্ধার করা হয়েছে। শিশুটিকে উদ্ধারের সময় ধারণ করা একটি ভিডিও এখন নেট দুনিয়ায় ঘুরপাক খাচ্ছে।


দেশটির স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, শিশুটিকে তার দাদীর নিথর দেহের পাশ থেকে উদ্ধার করা হয়। এর আগে তার বাবা-মায়ের মরদেহও ধ্বংসস্তূপের নিচ থেকে  বের করা হয়েছিল।


শিশু আজকা মাওলানা মালিককে যখন উদ্ধার করা হয় তখন সে শান্ত ছিল। সালমান আফসারি নামে তার এক আত্মীয় জানিয়েছেন,তার মা মারা গেছেন। এখন সে তার মাকে বার বার খুঁজছে, বাড়িতে ফিরতে চাচ্ছে।


ডাক্তাররা বলছেন, দু’দিন ধরে কোনো কিছু না খাওয়ায় শিশুটি দুর্বল হয়ে পড়েছে। কিন্তু তার শরীরে আঘাতের কোনো চিহ্ন নেই। বর্তমানে একটি অস্থায়ী হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।


সূত্র: সিএনএন, দ্য গার্ডিয়ান

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video