ব্রেকিং নিউজ

বিশ্বকাপ ফুটবল এখন শুধু বিশ্ব মাতানোর অপেক্ষায়

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : বুধবার, ২০২২ অক্টোবর ২৬, ০৭:১৩ অপরাহ্ন

বর্তমান প্রতিদিন ডেস্ক:

টিভির পর্দায় কড়া নাড়ছে বিশ্বকাপ ফুটবল। এখন চলছে শেষ মুহূর্তের সময়গণনা। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও আকাক্সিক্ষত ফুটবল খেলার আসরের এবারের আয়োজক মধ্যপ্রাচ্যের দেশ কাতার। আসছে ২০ নভেম্বর জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠবে ২২তম বিশ্বকাপ ফুটবলের। উত্তরাঞ্চলীয় বন্দর নগরী আল খোরের আল বায়াত স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় উদ্বোধনী ম্যাচে স্বাগতিক কাতারের মুখোমুখি হবে ইকুয়েডর।


এবারের বিশ্বকাপ ফুটবলের আসরে আটটি গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করছে ৩২টি দেশ। শুধু আয়োজক কাতার বাদে বাকি ৩১টি দলকে বাছাইপর্বের কঠিন পথ পাড়ি দিয়ে বিশ্বকাপের টিকেট কাটতে হয়েছে। এবারের আসরে নেইমারের ব্রাজিল ও লিওনেল মেসির দেশ আর্জেন্টিনাকে হট ফেভারিট হিসেবে আখ্যা দিচ্ছেন বিশ্বব্যাপী ফুটবল বিশেষজ্ঞরা। সেই সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল, করিম বেঞ্জামার ফ্রান্স ও সার্জিও বসকুয়েটসের স্পেনকে রাখা হচ্ছে ফেভারিটের তালিকায়।


নিজেদের ইতিহাসে কাতার এই প্রথমবার বিশ্বকাপ আয়োজন করছে। বিশাল এই খেলার যুদ্ধ সফল করতে ব্যস্ত সময় কাটাচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটি। পাশাপাশি বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফারও ব্যস্ততা অনেক বেড়ে গেছে। চার বছর পর পর বিশ্ব ক্রীড়াঙ্গনের সবচেয়ে আকর্ষণীয় এই আসর নিয়ে সারা বিশ্বের দেশগুলি যেমন মেতে ওঠে, তেমনি আয়োজক দেশের সামনে চ্যালেঞ্জ থাকে সবার সেরা টুর্নামেন্ট উপহার দেয়া।


তেল সমৃদ্ধ পৃথিবীর অন্যতম ধনী দেশ কাতার বিশ্বকাপ আয়োজনের স্বত্ব পাওয়ার পর থেকে নিজেদের পরিকল্পনা বাস্তবায়নে কাজ শুরু করে দিয়েছিল। এখন শুধু অপেক্ষা সারা পৃথিবীর সামনে নিজেদের পরিশ্রমকে সফল প্রমাণের। ইতোমধ্যেই বিশ্বকাপের জন্য প্রায় ৩ মিলিয়ন টিকিট বিক্রি হয়ে গেছে বলে জানা গেছে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video