ব্রেকিং নিউজ

ভিক্ষুকদের স্বাবলম্বী হতে সরকার সহায়তা দিচ্ছে ......

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : শনিবার, ২০২২ ডিসেম্বর ৩১, ০৫:২২ অপরাহ্ন

বর্তমান প্রতিদিন ডেস্ক:

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার জানান, দেশের আর্থ-সামাজিক উন্নয়নের ফলে দেশে ভিক্ষুকের সংখ্যা দিন দিন কমে আসছে। বর্তমান সরকার ভিক্ষুকদের স্বাবলম্বী করতে সহায়তা প্রদান করে আসছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেওয়া বিভিন্ন উদ্যোগে ভিক্ষাবৃত্তি ছেড়ে এখন তারা আয়বর্ধক কাজের মাধ্যমে সম্মানজনক পেশায় নিয়োজিত হচ্ছেন।

শনিবার (৩১ ডিসেম্বর ২০২২ইং) দুপুরে নওগাঁর নিয়ামতপুর উপজেলা পরিষদ মিলনায়তনে অসহায় ও দুঃস্থ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় ছাগল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এসব কথা জানিয়েছেন।

তিনি আরও জানান, বঙ্গবন্ধুর আদর্শে তৈরি বর্তমান সরকার সামাজিক নিরাপত্তার প্রতিটি ক্ষেত্র প্রসারিত করেছে। রাষ্ট্রীয় পর্যায়ে দরিদ্র মায়েদের মাতৃত্বকালীন ভাতা, বিধবা ভাতা, বয়স্ক ভাতা দেওয়া হচ্ছে। বছরের শুরুতে বিনা মূল্যে বই ও দরিদ্র শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করে সরকার শিক্ষা ব্যবস্থায় প্রতিনিয়ত সহায়তা দিয়ে আসছে।

সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বর্তমান সরকার কৃষকবান্ধব সরকার। কৃষদের রেকর্ড পরিমান ভর্তুকি দিয়ে সার দিয়ে যাচ্ছে। বর্তমানে বিদ্যুৎ, বীজ ও কৃষি উপকরণ সহজলভ্য করার কারণে কৃষকের উৎপাদন বেড়েছে বহুগুণ। সরকারের এসব উদ্যোগের কারণে দেশে খাদ্যের কোনো সংকট হবে না। এছাড়া দুর্ভিক্ষের কোনো প্রশ্নই আসে না।

খাদ্যমন্ত্রী বক্তব্য শেষে সুবিধাভোগীদের মাঝে শীতবস্ত্র ও ছাগল বিতরণ করেন।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video