ব্রেকিং নিউজ

ভেজাল গুড় কারখানা মালিককে দুই লাখ টাকা জরিমানা

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : বুধবার, ২০২২ ডিসেম্বর ২৮, ০৩:৫৯ অপরাহ্ন

জেলা প্রতিনিধি:

নাটোর জেলার লালপুর উপজেলার চর জাজিরায় ভেজাল গুড় কারখানায় অভিযান চালিয়ে ২ হাজার কেজি ভেজাল গুড়সহ রাসায়নিক দ্রব্য ধ্বংস করা হয়েছে। এসময় খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে কারখানা মলিক নাজিম কে ভাক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারায়  দুই লাখ টাকা অর্থদন্ড করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 


বুধবার (২৮ ডিসেম্বর) সকালে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ এর সহযোগিতায় উপজেলার চর জাজিরা এলাকায় অভিযান চালিয়ে ভেজাল গুড় ধ্বংস ও জরিমান করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মেহেদী হাসান তানভীর। 


অভিযানের সত্যতা নিশ্চিত করে মোঃ মেহেদী হাসান তানভীর জানান, সকালে চর জাজিরায় নাজিম গুড় ভান্ডারের কারখানায় অভিযান চালিয়ে ২ হাজার কেজি ভেজাল গুড়, ৫০ কেজি চুন, ৫ কেজি ফিটকিরি, ১০ কেজি ডালডা ধ্বংস করা হয়। খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য  মিশ্রণের অপরাধে কারখানা মালিক নাজিম কে ভাক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারায় দুই লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এসময় ২৭ বস্তা চিনি বাজারে বিক্রয়ের নির্দেশ দেওয়া হয় পাশাপাশি সচেতনতার জন্য লিফলেট বিতরণ করা হয়। এছাড়াও জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। 

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video