ব্রেকিং নিউজ

২০ অসহায় তরুণ-তরুণীর যৌতুক বিহীন বিয়ে, খাওয়ালেন ১০ হাজার মানুষ

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : শনিবার, ২০২২ ডিসেম্বর ৩১, ০৪:২৮ অপরাহ্ন

বর্তমান প্রতিদিন ডেস্ক:

নোয়াখালীর সেনবাগে ২০ জন অসহায় তরুণ-তরুণীর যৌতুক বিহীন বিয়ে দেওয়া হয়েছে। বিয়েতে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান খাওয়ানো হয় বর-কনের আত্মীয় স্বজনসহ ১০ হাজার মানুষকে।

শনিবার (৩১ ডিসেম্বর ২০২২ইং) দুপুর ১টার দিকে উপজেলার অর্জুনতলা ইউনিয়নের দৌলতপুর গ্রামের ভূঁঞা বাড়িতে মুসলিম রীতিতে তাদের বিয়ে দেওয়া হয়েছে। বরের হাতে স্বাবলম্বী হওয়ার জন্য ৫০ হাজার টাকা ও কনের গলায় আট আনা স্বর্ণের চেইন পরিয়ে দেওয়া হয়েছে। 

সেনবাগ উপজেলার অর্জুনতলা ইউনিয়নের দৌলতপুর গ্রামের বাসিন্দা বিজিএমই পরিচালক ও টিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ হিল রাকিব পুরো আয়োজনের অর্থায়ন করেছেন ।

সরেজমিনে দেখা গেছে, বিয়ে উপলক্ষে দৌলতপুর গ্রামে সাজ সাজ রব বিরাজ করছে। আনন্দ-উৎসবের কোনো কমতি ছিল না আয়োজনে। বিয়ের এক দিন আগে বিতরণ করা হয় বর-কনের সাজের কাপড়সহ ফুল সাজানি। চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান খাওয়ানো হয় বর-কনের আত্মীয় স্বজনসহ ১০ হাজার মানুষকে।

স্থানীয় বাসিন্দা মুজিবুর রহমান মামুন সংবাদ মাধ্যমকে জানান, এমন বিয়ে আগে কখনো দেখিনি। আশপাশের বিভিন্ন এলাকা থেকে অনেক মানুষ এসেছে। রাকিব সাহেব আগে থেকেই এলাকায় দান-অনুদান দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। এবার ১০ জন তরুণ-তরুণীর বিয়ে দিয়ে নতুন রেকর্ড করলেন।

অর্জুনতলা ইউনিয়নের কাজী বেলাল হোসেন সংবাদ মাধ্যমকে বলেছেন, ১০ জন অসহায় বর-কনের গণবিয়ে নোয়াখালীতে এবারই প্রথম। যার ফলে আয়োজক আবদুল্লাহ হিল রাকিব দুনিয়া ও আখিরাতে লাভবান হবেন।

গণবিয়ে আয়োজনের আহ্বায়ক সাংবাদিক এম এ আওয়াল সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, আমরা খুঁজে খুঁজে হতদরিদ্র ১০ জোড়া ছেলে-মেয়ের বিয়ের ব্যবস্থা করেছি। এখানে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাও রয়েছেন। রাকিব সাহেব যা করেছেন তা সেনবাগের ইতিহাসে কখনো হয়নি। তিনি একসঙ্গে ১০ হাজার মানুষের মেজবানির আয়োজন করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

গণবিয়ের আয়োজক আবদুল্লাহ হিল রাকিব সংবাদ মাধ্যমকে জানান,  সামাজিক মূল্যবোধ ও দায়বদ্ধতা থেকেই এই আয়োজন করা হয়েছে। আল্লাহ কাউকে সামর্থ্য দিয়ে পরীক্ষা করেন, কাউকে না দিয়ে পরীক্ষা করেন। আল্লাহ যাকে সামর্থ্য দিয়েছেন তার দায়িত্ব হলো যাকে আল্লাহ সামর্থ্য দেননি তাকে সাহায্য করা। নিয়ত করেছি আগামীতেও আমাদের সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে তাদেরকে সহায়তা দিয়ে যাব।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video