ব্রেকিং নিউজ

৩৭ টি কাপড়ের দোকান আগুনে পুড়ে ছাই, প্রায় দেড় কোটি টাকার ক্ষতি

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : শনিবার, ২০২২ ডিসেম্বর ৩১, ০৩:৩৬ অপরাহ্ন
ছবি: সংগৃহীত

বর্তমান প্রতিদিন ডেস্ক: 

শ্রীমঙ্গল পৌর শহরে ফুটপাতে গড়ে উঠা অস্থায়ী ৩৬টি কাপড়ের দোকান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।  

শনিবার (৩১ ডিসেম্বর ২০২২ইং) ভোর চারটার দিকে এ অগ্নিকাণ্ড ঘটেছে।

এ সময় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি মিনিট্রাক আগুনে পুড়ে গেছে। প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতির হয়েছে বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন ওই জায়গায় কাপড় ব্যবসায়ী মনিরুল ইসলাম।

তিনি জানান, আগুন লাগার খবর পেয়ে তাড়াতাড়ি ছুটে এসে দেখি আমার তিনটা দোকানসহ অন্যান্য কাপড়ের দোকানগুলো ছাই হয়ে গেছে। আমরা কাপড় সরানোর সুযোগ পায়নি।

প্রত্যক্ষদর্শীরা বলেন, ভোর চারটার দিকে শ্রীমঙ্গল স্টেশন সড়কের যমুনা পেট্রোল পাম্পের দক্ষিণ পাশে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে আশপাশের দোকানগুলোতে। খবর পেয়ে মৌলভীবাজার ও শ্রীমঙ্গলের তিনটি ফায়ার সার্ভিসের ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায়।

আগুন লাগার সঠিক কোনো কারণ জানা না গেলেও বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

শ্রীমঙ্গল ফায়ার সার্ভিসের সিভিল অফিসার ইনচার্জ মো. আবু তাহের বলেন, শনিবার ভোর রাত চারটা ১২ মিনিটের সময় আগুনের সূত্রপাতের খবর পাই। শ্রীমঙ্গল ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ও মৌলভীবাজারের ১টি ইউনিট মোট তিন ইউনিটের মাধ্যমে প্রায় দুই থেকে আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে এনেছি ।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট হতে আগুনের সূত্রপাত ঘটতে পারে। তবে তদন্ত চলছে সঠিক কারণ বের করার জন্য।  সবচেয়ে বড় বিষয় হচ্ছে, যদি পাম্পে আগুন ছড়িয়ে যেত এতে শহরে বড় রকমের ক্ষতি হয়ে যেত। আমরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দ্রুত এসে পাম্পে যাতে কোনো ধরনের আগুন না ছড়াতে পারে সেই ব্যবস্থা করেছি।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video