ব্রেকিং নিউজ

৪১৫ জন হজযাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : রবিবার, ২০২৩ মে ২১, ১২:১৩ অপরাহ্ন
ছবি: সংগৃহীত

বর্তমান প্রতিদিন ডেস্ক:

৪১৫ জন হজযাত্রী নিয়ে বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট সৌদি আরবের উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে।

শনিবার দিবাগত রাত ৩টা ২০ মিনিটে বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দার উদ্দেশে ছেড়ে যায়।  

স্থানীয় সময় রোববার সকাল সাড়ে ৭টার মধ্যে ফ্লাইটটি জেদ্দায় পৌঁছার কথা। এ ছাড়া বিমানের আরও চারটি ফ্লাইট রোববার জেদ্দার উদ্দেশে হজযাত্রীদের নিয়ে ঢাকা ত্যাগ করবে।

বিমানবন্দরে হজযাত্রীদের বিদায় জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান, বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি শাহাদাত হোসাইন তসলিম।

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন প্রতিমন্ত্রী জানান, প্রতি বছরের মতো এবারও পবিত্র হজের গুরুত্ব ও ধর্মপ্রাণ মানুষের অনুভূতিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে সুষ্ঠু হজ পরিবহণ কার্যক্রম পরিচালনার সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। 

গত শুক্রবার ঢাকার আশকোনা হজক্যাম্পে হজ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বাংলাদেশ থেকে হজযাত্রী পরিবহণ করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সৌদি এয়ারলাইন্স ও ফ্লাইনাস। চলতি বছর বাংলাদেশ থেকে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় মোট এক লাখ ২২ হাজার ২২১ জন হজ পালনে যাচ্ছেন।  

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video