রাজনীতি

কুমিল্লায় বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছেন যে ৫ প্রার্থী

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : শনিবার, ২০২২ সেপ্টেম্বর ১৭, ১২:৫৭ অপরাহ্ন

নিজস্ব প্রতিনিধি:

কুমিল্লার জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে ৪ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১ জন সদস্য বিনা ভোটে বিজয়ী হতে যাচ্ছেন। এসব ওয়ার্ডে একাধিক প্রার্থী মনোনয়নপত্র দাখিল না করায় বিধি মেতাবেক নির্বাচনের জন্য কোন ভোটগ্রহণ হবে না।


তবে কোনো কারনে ওয়ার্ডের প্রার্থীর মনোনয়ন বাতিল হলে পরবর্তীতে এসব ওয়ার্ডে ভোটগ্রহণ হবে।  


রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে পাওয়া তথ্যমতে, একজন করে মনোনয়নপত্র দাখিল করেছেন, ৯ নম্বর ওয়ার্ড (আদর্শ সদর) থেকে আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ, ১২ নম্বর ওয়ার্ড (মনোহরগঞ্জ) থেকে আব্দুল কাইয়ুম চৌধুরী, ১৩ নম্বর ওয়ার্ড (লাকসাম) থেকে হাবিবুর রহমান ও ১৬ নম্বর ওয়ার্ডে (সদর দক্ষিণ) আব্দুর রহিম এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫ নম্বর ওয়ার্ড (লাকসাম, মনোহরগঞ্জ ও লালমাই) থেকে অ্যাডভোকেট তানজিনা আক্তার।  


এ বিষয়ে কুমিল্লা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মঞ্জুরুল আলম বলেছেন, যেসব ওয়ার্ডে একাধিক প্রার্থী নেই সেই ওয়ার্ডগুলোর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে বৈধ ঘোষণা হলে ওই ওয়ার্ডে নির্বাচনের দরকার হবে না। তবে কোনো কারণে কারও মনোনয়নপত্র বাতিল হলে তা আপিলের সুযোগ আছে। কিন্তু আপিলেও একক প্রার্থী থাকা কোনো ওয়ার্ডে মনোনয়নপত্র বৈধ ঘোষণা না হলে বিধি মোতাবেক এসব ওয়ার্ডে পরবর্তীতে নির্বাচন হবে।  


উল্লেখ্য, তফসিল অনুসারে আগামী ১৮ সেপ্টেম্বর মনোনয়ন বাছাই, ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, ২৬ সেপ্টেম্বর  প্রতীক বরাদ্দ। ১৭ অক্টোবর ইভিএমের মাধ্যমে কুমিল্লাতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video