রাজনীতি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক ও তার স্ত্রী জোবায়দার সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ

বর্তমান প্রতিদিন bartoman pratidin
প্রকাশিত : শুক্রবার, ২০২৩ জানুয়ারী ০৬, ১২:৫৪ অপরাহ্ন

বর্তমান প্রতিদিন ডেস্ক:

দুদকের দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার আদেশ দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালত এ আদেশ দেন। 


দুদকের কোর্ট পরিদর্শক আমিনুল ইসলাম সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।


গত ১ নভেম্বর একই আদালত তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দার বিরুদ্ধে আনা অভিযোগপত্র আমলে নিয়ে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল।


এর আগে গত বছরের ২৬ জুন হাইকোর্ট তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দাকে ‘পলাতক’ ঘোষণা করে ৪ কোটি ৮২ লাখ টাকার দুর্নীতি মামলা দায়ের ও তার প্রক্রিয়ার বৈধতা নিয়ে করা পৃথক রিট আবেদন খারিজ করে দেন।


রিট খারিজ করে দেওয়া রায়ে হাইকোর্ট একইসঙ্গে গত ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময়ে দায়ের করা এ মামলার স্থগিতাদেশ প্রত্যাহার করে নিয়ে সংশ্লিষ্ট নিম্ন আদালতকে যত দ্রুত সম্ভব বিচার কাজ শেষ করার নির্দেশ দেন।

এছাড়া ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে এ রায় পাওয়ার ১০ দিনের মধ্যে মামলার রেকর্ড ঢাকা মহানগর দায়রা জজ আদালতে পাঠানোর নির্দেশ দেন।


মামলায় আয়ের হিসেবের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়। গত ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর ঢাকার কাফরুল থানায় মামলাটি দায়ের করা হয়েছিল। মামলায় তারেক রহমান, স্ত্রী জোবায়দা রহমান ও শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়েছিল। তারেক রহমানের শাশুড়ি মারা যাওয়ায় এই মামলা থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন


মন্তব্য করুন

Video