আওয়ামী লীগের ৭৫ বছর : সভামঞ্চে শেখ হাসিনা

Bortoman Protidin

২৬ দিন আগে শনিবার, জুলাই ২০, ২০২৪


#

ব্যাপক জাঁকজমকপূর্ণ, উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দলের ৭৫তম ‘প্লাটিনাম জুবিলি’ প্রতিষ্ঠাবার্ষিকীর আ‌লোচনা সভায় যোগ দি‌য়ে‌ছেন আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা। 

রোববার বিকাল সাড়ে ৩টার পরপর তিনি সমাবেশস্থলে পৌঁছে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উত্তোলন করেন দলীয় পতাকা।

এরপর পায়রা অবমুক্ত করে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভার উদ্বোধন করেন শেখ হাসিনা। বিকাল পৌনে ৪টার দিকে তিনি সভাপতি হিসেবে মঞ্চে আসনগ্রহণ করেন।


তার আগে মঞ্চে উঠে প্রধানমন্ত্রী হাত নেড়ে উপস্থিত নেতাকর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। নেতাকর্মীরাও বাঁধভাঙা উচ্ছ্বাসে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছার জবাব দেন।

কেন্দ্র থেকে শুরু করে সারাদেশে তৃণমূল পর্যায় পর্যন্ত তিন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আওয়ামী লীগের এ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হ‌চ্ছে। 

মঞ্চে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের মধ্যে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ড. আব্দুর রাজ্জাক, শাজাহান খান, মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, এডভোকেট কামরুল ইসলাম, সিমিন হোসেন রিমি, এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সৈয়দা জেবু‌ন্নেছা হক র‌য়ে‌ছেন।

আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আলোচনা সভায় সভাপতিত্ব করবেন। অনুষ্ঠানে দেশি, বিদেশি আমন্ত্রিত অতিথিরা অংশ নি‌য়ে‌ছেন। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘সবুজ ধরিত্রী’ নামে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নেওয়া হয়ে‌ছে।

১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার রোজ গার্ডেনে আওয়ামী লীগের প্রতিষ্ঠা হয়। প্রতি বছরই বিভিন্ন কর্মসূচির মাধ্যমে প্রতিষ্ঠার এই দিনটি উদযাপন করে আওয়ামী লীগ।

৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেওয়া কর্মসূচির মাধ্যমে আওয়ামী লীগের সুদীর্ঘ ইতিহাস, ঐতিহ্য, আন্দোলন, সংগ্রামে ভূমিকা তুলে ধরার কর্মসূ‌চি র‌য়ে‌ছে। এ লক্ষ্যে আলোচনা সভা, সেমিনার, চিত্র প্রদর্শনী, বর্ণাঢ্য শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন হ‌চ্ছে দেশব্যাপী।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোহরাওয়ার্দী উদ্যানের আলোচনাসভার শিরোনাম দেওয়া হয়েছে ‘গৌরবময় পথ চলার ৭৫ বছরে আওয়ামী লীগ, সংগ্রাম সংকল্প সতত শপথে জনগণের সাথে’।

সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যানের ফটকগুলো বেলা সাড়ে ১১টায় খুলে দেওয়া হয়। এরপর থেকে আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উদ্যানে জড়ো হতে শুরু করেন।

দলের শীর্ষ নেতাদের মধ্যে সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আব্দুর রাজ্জাক, শাজাহান খান, মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, সিমিন হোসেন রিমি, এ এইচ এম খায়রুজাজামান লিটন, সৈয়দা জেবুন্নেছা হক মঞ্চে রয়েছেন।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  

সর্বশেষ

#

যুব সমাজকে মাছ উৎপাদনে নজর দিতে হবে : প্রধানমন্ত্রী

#

কোটা নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

#

সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

#

বীর মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিতে হবে: প্রধানমন্ত্রী

#

ফিলিস্তিনে গণহত্যা বন্ধে মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

#

দুই বিলিয়ন মার্কিন ডলারের সমপরিমাণ অর্থ দেবে চীন: প্রধানমন্ত্রী

#

খেলাধুলায় সুস্বাস্থ্য-প্রতিযোগিতামূলক মনোভাব গড়ে ওঠে: প্রধানমন্ত্রী

#

চীন সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন রোববার

#

কোটা আন্দোলনে স্বাধীনতাবিরোধী অপশক্তি ভর করেছে : ওবায়দুল কাদের

#

চীন সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী

Link copied