কুসিক মেয়র আরফানুল হক রিফাতের জানাজা শুক্রবার

Bortoman Protidin

৫ ঘন্টা আগে শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪


#

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতের মরদেহ বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাতে দেশে আসার কথা রয়েছে। এরপর শুক্রবার (১৫ ডিসেম্বর) বাদ জুমা তার জানাজা কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে।

বুধবার (১৩ ডিসেম্বর) রাতে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন এমপি এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, আগামীকাল শুক্রবার সকাল ৯টা থেকে ১টা পর্যন্ত সর্বশ্রেণীর মানুষ শ্রদ্ধা জানানোর জন্য আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে মেয়র আরফানুল হক রিফাতের মরদেহ রাখা হবে। এরপর বাদ জুমা কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে মেয়র আরফানুল হক রিফাতের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

এদিকে, মেয়র আরফানুল হক রিফাতের মৃত্যুতে কুমিল্লা সিটি করপোরেশন একদিনের সাধারণ ছুটির ঘোষনা করেছে।

কুসিক মেয়র রিফাতের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ও সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহার শোক জানিয়েছেন।

বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মারা যান মেয়র আরফানুল হক রিফাত। গত ৬ ডিসেম্বর অক্সিজেন সেচুরেশন কমে যাওয়ায় মেয়র আরফানুল হক রিফাতকে রাজধানী ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। অবস্থা অপরিবর্তিত থাকায় প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে ১০ ডিসেম্বর তাকে সিঙ্গাপুর নেওয়া হয়। আরফানুল হক রিফাত কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র এবং কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।

প্রসঙ্গত, ২০২২ সালের ১৫ জুন অনুষ্ঠিত কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জয়ী হন আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাত। ২৩ জুন গেজেট প্রকাশিত হয়। ৫ জুলাই মেয়র হিসেবে শপথ নেন তিনি। ৭ জুলাই মেয়রের দায়িত্ব গ্রহণ করেন আরফানুল হক রিফাত। 


global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied