কুড়িগ্রামে দুঃস্থ ও বেকারদের পাশে দারিদ্র্য বিমোচন জন প্রকল্প

Bortoman Protidin

২২ দিন আগে বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪


#

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম।। 

কুড়িগ্রাম জেলায় পায়রাবন্দ জনকল্যাণ সংস্থার উদ্যোগে বেকারদের বেকারদের আত্মকর্মসংস্থান সৃষ্টি ও দুঃস্থদের পাশে দাড়িয়েছে দারিদ্র্য বিমোচন জন কল্যান প্রকল্প নামের একটি সামাজিক সংগঠন।নতুন কর্মসংস্থান সৃষ্টি ও খাদ্য সামগ্রী বিতরণ করে জেলার এই অঞ্চলের জনগোষ্ঠীর মাঝে বেশ সুপরিচিত হয়েছে প্রতিষ্ঠানটি।
দারিদ্র্য বিমোচন জনকল্যাণ প্রকল্পের পরিচালক মোঃ রঞ্জু সরকারের সার্বিক তত্বাবধানে ও পিজেকেইউএস'র চেয়ারম্যান ও গণ উন্নয়ন সোসাইটির এফও মোঃ কবির হোসেনের উপস্থিতিতে এসব কার্যক্রম পরিচালিত হয়।

উপকারভোগী মোঃ নুর ইসলাম বলেন, দারিদ্র্য বিমোচন জনকল্যাণ সংস্থার মিশুক পেয়ে খুব খুশি হয়েছি।এই মিশু চালিয়ে যা উপার্জন করেছি তা দিয়ে ছেলে মেয়ের লেখাপড়া খরচসহ পরিবার পরিজন নিয়ে ভালো আছি।

দারিদ্র্য বিমোচন জনকল্যাণ প্রকল্পের পরিচালক রঞ্জু সরকার বলেন, দারিদ্র্য পীড়িত এ জেলার মানুষের মাঝে কর্মসংস্থান সৃষ্টি আমরা কাজ করে যাচ্ছি।আপাতত জেলার পাঁচটি উপজেলায় কার্যক্রম চলছে প্রকল্পটি আগামীতে আরো ব্যাপকভাবে সম্প্রসারন করা হবে বলে জানান তিনি। 

উল্লেখ্য যে, কুড়িগ্রামে দারিদ্র্য বিমোচন প্রকল্পের আওতায় জেলার উলিপুর, রাজারহাট, ফুলবাড়ি ও কুড়িগ্রাম সদর উপজেলায় বিভিন্ন সময়ে অর্থ অনুদান ও কর্মসংস্থান তৈরিতে অনন্য ভুমিকা পালন করছেন প্রতিষ্ঠানটি।এছাড়া উলিপুর উপজেলার দূর্গাপুর,বুড়া-বুড়ি ইউনিয়ন, কুড়িগ্রাম সদর,বেলগাছা, কাঠাল বাড়ি, মোগলবাসা, ভোগডাঙা ও কুড়িগ্রাম পৌর শহরের প্রায় ৫ হাজার সুবিধাভোগী মানুষের পাশে কাজ করে আসছে সংগঠনটি।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied