নির্বাচনে ভোটার উপস্থিতি সন্তোষজনক হবে: ওবায়দুল কাদের

Bortoman Protidin

২৬ দিন আগে শনিবার, জুলাই ২০, ২০২৪


#

নির্বাচনে ভোটার উপস্থিতি সন্তোষজনক হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দলের যে কেউ স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচার চালাতে পারে বলেও জানিয়েছেন ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফিংয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগের সঙ্গে বৈঠক করে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নির্বাচন বিশেষজ্ঞ দল। বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ২ সদস্য বিশিষ্ট ইইউ দলে নেতৃত্ব দেন ডেভিড ওয়ার্ন। আওয়ামী লীগের পক্ষে নেতৃত্ব দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

পরে ব্রিফিংয়ে ওবায়দুল কাদের বলেন, ইইউ প্রতিনিধিদল বাংলাদেশের নির্বাচনের প্রস্তুতি নিয়ে জানতে চেয়েছে। কথা হয়েছে বিএনপির নির্বাচন পণ্ডের সহিংসতা নিয়ে। বিএনপি শান্তিপূর্ণ নির্বাচনের জবাব দিচ্ছে সহিংসতা করে। দলীয় যে কেউ স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ক্যাম্পেইন চালাতে পারে। এখানে দোষের কিছু নেই। সে সুযোগ তাদের দেওয়া হয়েছে।  কাউকে বহিষ্কার বা সদস্যপদ স্থগিত করার অধিকার জেলা-উপজেলা কমিটির নেই। তারা শুধু কেন্দ্রে সুপারিশ পাঠাতে পারে।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied