প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সাক্ষরিত হবে চুক্তি ও সমঝোতা

Bortoman Protidin

১ দিন আগে শনিবার, জুন ২২, ২০২৪


#

আগামী ২৪-২৯ এপ্রিল থাইল্যান্ডের প্রধানমন্ত্রী শ্রেথা থাভিসিনের আমন্ত্রণ ও ইউএনএসকাপের ৮০ সম্মেলনে যোগ দিতে থাইল্যান্ড সফর করবেন প্রধানমন্ত্রী ।

সোমবার (২২ এপ্রিল) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফর উপলক্ষে এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর এই থাইল্যান্ড সফরে দুদেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে ১টি চুক্তি, ৩টি সমঝোতা ও ১টি লেটার অব ইনটেন্ট (আগ্রহের সম্মতিপত্র) স্বাক্ষরিত হবে ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার থাইল্যান্ড সফর উপলক্ষে গত সপ্তাহে দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয় যৌথ বিবৃতি প্রচার করে। ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রকাশিত বিবৃতিতে বলা হয়, কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পর বাংলাদেশের সরকারপ্রধান পর্যায়ে থাইল্যান্ডে এটি প্রথম সফর হবে। দুই বন্ধুদেশের মধ্যে ‘সহযোগিতার নতুন জানালা’ উন্মোচিত হওয়ার প্রেক্ষাপটে বাংলাদেশ ও থাইল্যান্ড উভয়ের জন্য এই সফর তাৎপর্যপূর্ণ।

প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফর নিয়ে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৪ এপ্রিল থাইল্যান্ড যাবেন। তিনি থাইল্যান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন এবং পাশাপাশি তিনি জাতিসংঘের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অর্থনৈতিক ও সামাজিক কমিশনের (ইউএনএসকাপ) অধিবেশনেও যোগ দেবেন।

উক্ত সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী আরো জানান, এই সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার থাইল্যান্ডের রাজপ্রাসাদে দেশটির রাজা ভাজিরালংকর্ন ও রানি সুথিদার সঙ্গেও সাক্ষাৎ হবে বলে জানান ।

থাইল্যান্ড সফর নিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, দুই শীর্ষ নেতার বৈঠকের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউএনএসকাপের ৮০তম অধিবেশনে যোগ দেবেন এবং ২৫ এপ্রিল ইউএনএসকাপের অধিবেশনে বক্তৃতা রাখবেন । এদিন জাতিসংঘের আন্ডার সেক্রেটারি এবং এসকাপের নির্বাহী সচিব আরমিডা সালসিয়াহ আলিশাবানা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

 

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
#

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনারের সাক্ষাৎ

#

পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রার ৩৫ বছর পূর্তি হলো

#

সপ্তাহ ব্যবধানে পেঁয়াজ, আলু ও মুরগির দাম কমেছে

#

৩ অক্টোবর থেকে বাংলাদেশে অনুষ্ঠিত হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

#

২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন

#

বাগেরহাটে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হত্যা মামলার আসামি গ্রেপ্তার

#

আগামীদিন প্রথম অফিস করবেন নতুন স্বাস্থ্যমন্ত্রী

#

শিক্ষক হ-ত্যা ঘটনার শ্বশুরসহ ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব

#

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে চড়ে চট্টগ্রাম এলেন অর্থ প্রতিমন্ত্রী

#

ভারত থেকে এ সপ্তাহে পেঁয়াজ আসা শুরু হবে : বাণিজ্য প্রতিমন্ত্রী

Link copied