বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী

Bortoman Protidin

২২ দিন আগে শনিবার, জুন ২২, ২০২৪


#

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, সব প্রতিকূলতা মোকাবিলা করে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে এবং এর অগ্রযাত্রা সামনেও অব্যাহত থাকবে।


আজ সন্ধ্যায় তাঁর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় বক্তব্য প্রদানকালে বৈঠকের সূচনা ভাষণে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

মা ও শিশু মৃত্যুর হার হ্রাস, চিকিৎসা সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়া, শিক্ষার হার বৃদ্ধি এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি ও মাথাপিছু আয় বৃদ্ধির উল্লেখ করে তিনি আরো বলেন, বাংলাদেশে এমন কোনো খাত নেই যা পিছিয়ে আছে।শিক্ষা, স্বাস্থ্য, কৃষিসহ সব ক্ষেত্রেই বাংলাদেশ এগিয়েছে।

সরকারের সময়োপযোগী পদক্ষেপ নিয়ে প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকারের নেয়া সঠিক সময়ে সঠিক পদক্ষেপের কারণে কোভিড-১৯ অতিমারী, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, নিষেধাজ্ঞা ও পাল্টা নিষেধাজ্ঞা মোকাবিলা করেও বাংলাদেশ তার অর্থনৈতিক শক্তি ধরে রাখতে সক্ষম হয়েছে।

আওয়ামী লীগের নেতৃত্ব নিয়ে তিনি বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছে এবং ২০২৬ সাল থেকে আনুষ্ঠানিকভাবে উন্নয়নশীল দেশ হিসেবে যাত্রা শুরু করবে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তর অবশ্যই ঘটবে।

প্রধানমন্ত্রী জনগণকে সবচেয়ে বেশি গুরত্ব দিয়ে বলেন, গত ৭ জানুয়ারি নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় এনে জনগণ আমাদের ওপর আস্থা রেখেছে।এ জনগণই আওয়ামী লীগের একমাত্র শক্তি। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তর অবশ্যই ঘটবে।  এই আওয়ামী লীগের শাসনামলে ব্যাপক উন্নয়নের ফলে বাংলাদেশ এখন বিশ্ব মঞ্চে উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে ।


গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের আজকের এ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এ সময় আরো উপস্হিত ছিলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, দলের সভাপতিমন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম ও কাজী জাফরউল্লাহ এবং সিনিয়র সদস্য আবুল হাসনাত আবদুল্লাহসহ অন্যান্যরা। 

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
#

বেইলি রোডের অগ্নিকাণ্ডের ঘটনায় রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

#

স্বাধীনতা দিবসে স্মারক ডাকটিকিট উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

#

কারা নির্বাচনে আসবে, কারা আসবে না, সেটা দেখার সুযোগ নেই:ইসি আনিসুর

#

ঢাকা-চট্টগ্রাম-সিলেটে ৬ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

#

জনসেবায় জনপ্রতিনিধিদের মনোযোগী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

#

হজ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

#

শুক্রবার দিল্লি সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

#

এবার চোখের ডাক্তার দেখাতে সিঙ্গাপুরে যাচ্ছেন সাকিব

#

পাহাড়ের পরিস্থিতি ‘কন্ট্রোলে’ চলে আসবে, আশা সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের

#

শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন থাইল্যান্ডের প্রধানমন্ত্রী

Link copied