মেধাবী সাব্বিরকে মেডিকেলে ভর্তির টাকা দিলেন ইউএনও

Bortoman Protidin

২৮ দিন আগে শনিবার, এপ্রিল ২০, ২০২৪


#

বরিশালের উজিরপুর উপজেলার সেই মেধাবী সাব্বিরকে মেডিকেলে ভর্তির ফি দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। মঙ্গলবার বিকেলে সাব্বিরের হাতে ভর্তির টাকা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাখাওয়াত হোসেন।

তিনি বলেন, “মেডিকেলে ভর্তির সুযোগ পেয়ে অর্থের অভাবে দুশ্চিন্তায় থাকা রমজান খান সাব্বিরকে ভর্তি বাবদ ২১ হাজার টাকা দেওয়া হয়েছে। “ভর্তির পর যাতে তার কোনো সমস্যা না হয়, সেই জন্য পটুয়াখালী মেডিকেল কলেজের অধ্যক্ষকে ফোন করা হয়েছে। তিনিও সবরকম সহায়তার আশ্বাস দিয়েছেন।”

ইউএনও বলেন, “পটুয়াখালী মেডিকেল কলেজের দুই শিক্ষক আমার বন্ধু। তারাও সাব্বিরের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। ব্যক্তিগত ভাবে আমি সবসময় সাব্বিরের পাশে আছি।” বরিশালের উজিরপুর উপজেলার শোলক ইউনিয়নের দমোদর কাঠি গ্রামের বাসিন্দা ফিরোজ খানের ছেলে রমজান খান সাব্বির।

তার বাবা একজন কৃষি শ্রমিক। এ ছাড়াও ভ্রাম্যমাণ ভাবে গামছা বিক্রি করে চার সদস্যের সংসারের ব্যয় নির্বাহ করেন। তার মেধাবী ছেলে সাব্বির এবার মেডিকেলে ভর্তি পরীক্ষায় অংশ নেয়। ৬৭ দশমিক ৭৫ নম্বর পেয়ে মেধাক্রমে ৪৭৪১ হয়ে ভর্তির সুযোগ পান তিনি।

যেখানে সংসারের ব্যয় নির্বাহ করতে হিমশিম খেতে হয়। সেখানে ছেলেকে ভর্তি নিয়ে দুশ্চিন্তায় পড়ে পরিবারটি। শিক্ষার্থী সাব্বির বরিশালটাইমসকে বলেন, “মেডিকেলে ভর্তির জন্য প্রাইভেট পড়ার মতো কোনো সুযোগ ছিল না। পরীক্ষার কোনো বইও কিনতে পারেননি। বোনের উপহার পাওয়া ডিজিটাল শুমারির ট্যাব দিয়ে অনলাইন ও ইউটিউব থেকে দেখে পড়াশুনা করেই ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছি। পরীক্ষায় ৬৭.৭৫ নম্বর পেয়ে পটুয়াখালী মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছি।”

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  

সর্বশেষ

#

জাতীয় পতাকার রূপকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ন দাস এর মৃত্যুতে শোক প্রকাশ করেন এমপি বাহার

#

সমবায় কৃষি নিশ্চিত হলে দেশে কখনো খাদ্যাভাব হবে না : প্রধানমন্ত্রী

#

খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হয়ে নিজেদের শস্য নিজেরাই উৎপাদন করবো : প্রধানমন্ত্রী

#

বাংলাদেশের মেরিনা টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায়

#

প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরে যাচ্ছেন

#

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

#

রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ দিলেন

#

এমপি-মন্ত্রীদের প্রতি প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনা

#

পহেলা বৈশাখের মাঝে বাঙালি খুঁজে পায় নিজস্ব ঐতিহ্য,সংস্কৃতি ও চেতনার স্বরূপ : রাষ্ট্রপতি

#

পহেলা বৈশাখ বাঙালিয়ানার প্রতিচ্ছবি যা সন্ধান দেয় আমাদের শিকড়ের : প্রধানমন্ত্রী

Link copied