সংরক্ষিত আসনে এমপি হতে চান চুয়াডাঙ্গার ৬ জন নারী

Bortoman Protidin

১৮ দিন আগে বুধবার, ফেব্রুয়ারী ২৮, ২০২৪


#
জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য চুয়াডাঙ্গা-মেহেরপুর আসন থেকে ফরম সংগ্রহ করেছেন ১৫ জন। এরমধ্যে শুধু চুয়াডাঙ্গা জেলা থেকেই মনোনয়ন ফরম উত্তোলন করেছেন ৬জন নারী। তারা হলেন, সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শিরীন নাঈম পুনম, জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক নুরুন্নাহার কাকলী, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক নাবিলা রুকসানা ছন্দা, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী যুব মহিলা লীগের সভাপতি আফরোজা পারভীন, বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উপ কমিটির সদস্য সাবেক ছাত্রলীগ নেত্রী ফরিদা পারভীন এবং চুয়াডাঙ্গা পৌর মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক লায়লা শিরীন।
এছাড়া মেহেরপুর জেলা থেকে মনোনয়ন ফরম কিনেছেন আরও ৯ জন। তারা হলেন, মাহফুজা খাতুন, নুরজাহান বেগম, তহমিনা খাতুন, লাইলা আরজুমান বানু, লাভলী ইয়াসমিন, ফরিদা ইয়াছমিন, শামীম আরা বিশ্বাস, ফারহানা ইয়াছমিন ও সৈয়দা মোনালিসা ইসলাম।
চুয়াডাঙ্গার দুটি আসন ও মেহেরপুরের দুটি আসন নিয়ে গঠিত একটি সংরক্ষিত আসন। সে হিসেবে চুয়াডাঙ্গা ও মেহেরপুর থেকে মনোনয়ন ফরম তুলেছেন মোট ১৫ জন নারী নেত্রী।
জানা গেছে, আগামী ১৪ ফেব্রুয়ারি আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। তাতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। গত মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। গতকাল বৃহস্পতিবার ছিল সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়ার শেষ দিন। 
global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied