৪ দিনব্যাপী ডিসি সম্মেলন শুরু, যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী

Bortoman Protidin

১৭ দিন আগে মঙ্গলবার, জুন ১৮, ২০২৪


#

৪ দিনব্যাপী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শুরু হয়েছে। আজ রবিবার(৩ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে সম্মেলনটি শুরু হয়, যা শেষ হবে আগামী বুধবার(৬ মার্চ)। সম্মেলনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই বার সম্মেলনের আলোচ্য সূচিতে থাকছে ৩৫৬টি প্রস্তাব। আলোচনায় গুরুত্ব পাবে ভূমি ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম জোরদারকরণ।

সম্মেলনে মোট অধিবেশন ৩০টি। কার্য-অধিবেশন ২৫টি (একটি উদ্বোধন অনুষ্ঠান, একটি স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় এবং একটি প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও সদয় নির্দেশনা গ্রহণ এবং অন্যান্য আনুষ্ঠানিকতা একটি।

তাছাড়া অংশগ্রহণকারী কার্যালয় একটি (প্রধানমন্ত্রীর কার্যালয়)। একই সঙ্গে ৫৬টি মন্ত্রণালয়, বিভাগ, কার্যালয় ও সংস্থা সম্পর্কে মন্ত্রিপরিষদ বিভাগে প্রায় ৩৫৬টি প্রস্তাবনা জমা পড়েছে।

প্রাপ্ত প্রস্তাবগুলোর জনসেবা বৃদ্ধি, জনদুর্ভোগ হ্রাস করা, পর্যটনের বিকাশ, আইন-কানুন বা বিধিমালা সংশোধন, রাস্তাঘাট ও ব্রিজ নির্মাণ,  জনস্বার্থ সংরক্ষণের বিষয়গুলো অগ্রাধিকার ভিত্তিতে করা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন বলেছেন, এবারের ডিসি সম্মেলন ওসমানী স্মৃতি মিলনায়তনে ৪ দিনব্যাপী অনুষ্ঠিত হবে। গত সম্মেলন ৩ দিনব্যাপী ছিল। স্পিকার ও বাংলাদেশের প্রধান বিচারপতির সঙ্গে জেলা প্রশাসকরা সৌজন্য সাক্ষাৎ, সদয় নির্দেশনা গ্রহণ ও মতবিনিময় করবেন। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে সশস্ত্র বাহিনী বিভাগ এবং সামরিক-বেসামরিক সমন্বয় বিষয়ক অধিবেশন সংযুক্ত করা হয়েছে।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
#

স্বস্তির সারথি দুর্ভোগের শহরে

#

প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতীয় স্মৃতিসৌধে নতুন মন্ত্রিসভার শ্রদ্ধা

#

ভিসা নিষেধাজ্ঞা: পর্দার আড়ালের ‌নায়ক ডোনাল্ড লু?

#

প্রধানমন্ত্রী লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করালেন

#

২০২৫ সালের এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসেই

#

প্রধানমন্ত্রীর সঙ্গে এডিবি ভাইস প্রেসিডেন্টের সৌজন্য সাক্ষাৎ

#

সিইসি সন্ধ্যায় তফসিল ঘোষণা করবেন

#

২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন

#

আপনাদের ভালোবাসা আমার একমাত্র শক্তি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

#

ঢাকায় কোনো বস্তি থাকবে না,সবাই সুন্দর পরিবেশে বসবাস করবে : প্রধানমন্ত্রী

Link copied