আজও ঘরে ফিরছে মানুষ ট্রেনের ছাদে

Bortoman Protidin

১০ দিন আগে মঙ্গলবার, জুন ১৮, ২০২৪


#

এবার ঈদে ছাদে ও টিকিট ছাড়া ভ্রমণে কড়াকড়ি আরোপে টানা ছয়দিন বিকেল পর্যন্ত শৃঙ্খলা ছিল। কিন্তু অতিরিক্ত যাত্রীর চাপের কারণে সোমবার (৮ এপ্রিল) রাতে এসে কমলাপুর রেলস্টেশনে কড়াকড়ি ধরে রাখতে পারেনি।যেটা অব্যাহত আছে মঙ্গলবারও (৯ এপ্রিল)।  

এ বিষয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার বলেন, শেষ সময়ে পারা যাচ্ছে না। গার্মেন্টস ছুটি হওয়াতে যাত্রীর চাপ অনেক বেশি ছিল। আইনের কাছে বাস্তবতা অসহায়। অতিরিক্ত চাপ আইনশৃঙ্খলা বাহিনী সামলাতে পারেনি।

বিশেষ করে পশ্চিমাঞ্চলের রংপুর এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, লালমনিরহাট এক্সপ্রেসের ট্রেনগুলোর বগিতে তিল ধারণের ক্ষমতা না থাকায় যাত্রীদের ছাদে উঠতে দেখা যায়।তিনি আরও বলেন, আমরা যতদূর পেরেছি চেষ্টা করেছি।  এদিকে অভিযোগ রয়েছে কমলাপুর স্টেশনে কড়াকড়ি হলেও বিমানবন্দর স্টেশনে যাত্রীদের বিশৃঙ্খলা অবস্থা রয়েছে। অনেকে টিকিট কেটে নিজের আসনে বসতে পারেননি।

 দুয়েকটি ট্রেন কিছু সময়ের জন্য দেরি হচ্ছে। কিন্তু কোনো শিডিউল বিপর্যয় কিংবা ট্রেন বিলম্বের ঘটনা ঘটেনি। সকাল থেকে এ পর্যন্ত ২০টি ট্রেন যথাসময়ে ছেড়ে গেছে।স্টেশনের ভেতরে দেখা যায়, দেশের বিভিন্ন প্রান্তের যাত্রীরা স্টেশনে বসে অপেক্ষা করছেন। এখন পর্যন্ত ঈদযাত্রার ট্রেনের শিডিউল বিপর্যয় না থাকায় অভিযোগ নেই যাত্রীদের।  অন্যদিকে তিতাস কমিউটার ৯টা ৪৫ মিনিটে ছাড়ার কথা থাকলেও স্টেশন বোর্ডে বিলম্ব সময়ে ছাড়বে দুপুর ১টা ১০ মিনিটে।

প্রসঙ্গত, ঈদ উপলক্ষে ৪ এপ্রিলের টিকিট বিক্রি হয়েছে গত ২৫ মার্চ ও ৫ এপ্রিলের টিকিট বিক্রি হয়েছে ২৬ মার্চ। ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ৭ এপ্রিলের টিকিট ২৮ মার্চ, ৮ এপ্রিলের টিকিট ২৯ মার্চ ও ৯ এপ্রিলের টিকিট ৩০ মার্চ বিক্রি করা হয়েছে।

এছাড়া চাঁদ দেখার ওপর নির্ভর করে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে। যাত্রীদের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied