বাসভাড়া কমছে ৩ পয়সা

Bortoman Protidin

১১ দিন আগে শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪


#

জ্বালানি তেলের দাম লিটারে টাকা ২৫ পয়সা কমে যাওয়ার ফলে কিলোমিটার প্রতি বাসভাড়া পয়সা কমানোর সুপারিশ করার সিদ্ধান্ত নিয়েছে পুনর্নির্ধারণী কমিটি। সোমবার(১ এপ্রিল) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ে কমিটির সভায় সিদ্ধান্ত হয়।

ভাড়া কমানোর সুপারিশ অনুমোদন করবে সড়ক পরিবহন সেতু মন্ত্রণালয়। বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার গণমাধ্যমকে বলেছেন, ভাড়া কমানোর সুপারিশ আমরা এরইমধ্যে মন্ত্রণালয়ে পাঠিয়েছি। প্রস্তাব অনুমোদন করে মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন প্রকাশের সঙ্গে সঙ্গে নতুন ভাড়া কার্যকর হবে।

বর্তমানে দেশের দূরপাল্লার রুটের জন্য সরকার নির্ধারিত বাস ভাড়া কিলোমিটারপ্রতি টাকা ১৫ পয়সা। ভাড়া কমিয়ে কিলোমিটারপ্রতি টাকা ১২ পয়সা করার প্রস্তাব করা হয়েছে।

ঢাকা এবং চট্টগ্রাম মহানগরীতে বাসের বর্তমান ভাড়া কিলোমিটারপ্রতি টাকা ৪৫ পয়সা। এটা কমিয়ে কিলোমিটারপ্রতি টাকা ৪২ পয়সা নির্ধারণের প্রস্তাব করা হয়েছে।

একইভাবে ঢাকা চট্টগ্রাম মহানগরীতে বর্তমানে মিনিবাসের নির্ধারিত ভাড়া কিলোমিটারপ্রতি টাকা ৩৫ পয়সা। হার কমিয়ে কিলোমিটারপ্রতি টাকা ৩২ পয়সা নির্ধারণের সুপারিশ করেছেন বাস ভাড়া পুনর্নির্ধারণী কমিটি।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied