মোখায় ‘গ্যাসশূন্য’ চট্টগ্রাম, হোটেল-রেস্তোরাঁয়ও হাহাকার

Bartoman Protidin

৩ দিন আগে সোমবার, জুন ১৭, ২০২৪


#

ঘূর্ণিঝড় মোখার কারণে কক্সবাজারের মহেশখালীতে অবস্থিত ভাসমান এলএনজি টার্মিনাল থেকে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়েছে। এতে রাষ্ট্রায়ত্ত কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) গ্যাস সরবরাহ বন্ধ হয়ে গেছে। ফলে একপ্রকার গ্যাসশূন্য হয়ে পড়েছে চট্টগ্রাম নগর। সংকটের কারণে বিভিন্ন বাসা-বাড়িতে রান্না বন্ধ রয়েছে। হাহাকার তৈরি হয়েছে হোটেল-রেস্তোরাঁয়ও।

রোববার (১৪ মে) সকাল থেকে নগরের বাজারগুলোতে লোকজন কেরোসিনের স্টোভ কিনতে ভিড় করেন। কেউ গ্যাসের সিলিন্ডার এবং চুলা কিনতে বিভিন্ন দোকানে ছুটে যান। কেউ বা কিনেছেন বৈদ্যুতিক চুলা। হঠাৎ করে বিক্রি বেড়ে যাওয়ায় কোনো কোনো দোকানে এসব সরঞ্জামের দাম বাড়িয়ে দেওয়া হয়েছে বলে ক্রেতারা অভিযোগ করেছেন।

চট্টগ্রাম নগরের চকবাজার এলাকার বাসিন্দা ফারহানা আক্তার। শনিবার (১৩ মে) সন্ধ্যা থেকে তার বাসায় গ্যাস নেই। আগে থেকে তৈরি করা খাবার খেয়েছেন রাতে। রোববার সকালে দোকান থেকে পাউরুটি ও কলা এনে নাশতা করেছেন। এরপর বাজার থেকে একটি বৈদ্যুতিক চুলা কিনে দুপুরের খাবার রান্না করেছেন।

একই দশা নগরের বহদ্দারহাট ফরিদার পাড়া এলাকার বাসিন্দা জুলিয়া আক্তারের। তিনি ঢাকা পোস্টকে বলেন, ঘূর্ণিঝড়ের কোনো প্রভাব পড়েনি এখানে। শুধু গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। মূল ভোগান্তি হয়েছে গ্যাস না থাকায়। রান্না করা যায়নি। রোববার সকালে গ্যাসের সিলিন্ডার এবং নতুন একটি চুলা কিনেছি। এরপর রান্নাবান্না করতে হচ্ছে। অন্যসময় গ্যাসের সিলিন্ডার ২ হাজার থেকে ২১০০ টাকা হলেও আজ নিয়েছে ২৪০০ টাকা। হঠাৎ করে দাম ৩০০ থেকে ৪০০ টাকা বেড়ে গেছে।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  

সর্বশেষ

#

জাতীয় ঈদগাহে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা, হুমকি নেই : ডিএমপি কমিশনার

#

দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

#

জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করবেন রাষ্ট্রপতি

#

সবুজ বাংলাদেশ গড়ে তুলুন : প্রধানমন্ত্রী

#

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী এলাকায় সড়ক দুর্ঘটনায় নি-হ-ত ২

#

প্রধানমন্ত্রী দ্বিপক্ষীয় সফরে দিল্লি যাচ্ছেন

#

সড়কে চাপ আছে, তবে রাস্তার জন্য যানজট হয়নি : ওবায়দুল কাদের

#

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে আরব আমিরাতের বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর

#

ঈদযাত্রায় ফিটনেসবিহীন গাড়ি চালালেই ব্যবস্থা নেওয়া হবে : আইজিপি

#

ঈদযাত্রায় সার্বিক নিরাপত্তা নিশ্চিতে নিয়োজিত রয়েছে র‌্যাব সদস্যরা

Link copied