চলন্ত ট্রেনের বগি বিচ্ছিন্ন, ট্রেন চলাচল বন্ধ ঢাকা-ময়মনসিংহ রুটে

Bortoman Protidin

৮ ঘন্টা আগে শনিবার, জুলাই ২০, ২০২৪


#

ময়মনসিংহে চলন্ত অবস্থায় ট্রেনের তিনটি বগি বিচ্ছিন্ন হওয়ার ঘটনা ঘটেছে। এই ঘটনায় ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১ টার দিকে গফরগাঁও-আওলিয়া নগরের মাঝামাঝি বালিপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।


ময়মনসিংহ রেলওয়ে স্টেশন মাস্টার নাজমুল হক এই তথ্য নিশ্চিত করেছেন।

 ঢাকা থেকে ছেড়ে আসা তারাকান্দিগামী জামালপুর এক্সপ্রেস ট্রেনটি পথিমধ্যে গফরগাঁও-আওলিয়া নগরের মাঝামাঝি বালিপাড়া এলাকায় আসতেই পিছন থেকে তিনটি বগি বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতে ঢাকা ময়মনসিংহ ট্রেন চলাচল আপাতত বন্ধ রয়েছে।

 কিছুক্ষণের মাঝেই ওই ট্রেনের সাথে পিছনের তিনটি বগি জোড়া লাগিয়ে রওনা দেবে। এই ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

এর আগে গত বছরের অক্টোবরে নাটোরের নলডাঙ্গায় একটি চলন্ত মালগাড়ি ট্রেনের পেছনের কয়েকটি বগি খুলে বিচ্ছিন্ন হয়ে যায়। তবে এতে ট্রেনে কোন মালামাল ছিল না বলে কোন ক্ষয়ক্ষতি এবং হতাহতের ঘটনা ঘটেনি।

স্থানীয়রা জানায়, ট্রেনটি মাধনগর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাওয়ার পর ট্রেন থেকে বগি খুলে যায়। তখন ঐ স্থানে উৎসুক জনতার ভিড় জমে এবং রেল গেটের দুই পাশে কিছু যানবাহন আটকা পড়ে যায়। পরবর্তীতে ট্রেনটি পুনরায় মাধনগর স্টেশনে আনা হয়।

মাধনগর রেলস্টেশনের স্টেশন মাস্টার মো. মমিন ইসলাম বলেন, ট্রেনটি মাধনগর রেলওয়ে স্টেশনে থেকে ছেড়ে যাওয়ার পর মাধনগর রেলস্টেশনের দক্ষিণের ২৪৩ নম্বর ব্রিজের কাছে বগি খুলে যায়। পরে ট্রেনটি মাধনগর স্টেশনে আনা হয় এবং অন্যান্য কাজ করে পুনরায় পাঠানো হয়। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied