নক আউট পর্ব শুরু আজ

Bortoman Protidin

৩ দিন আগে রবিবার, জুলাই ২১, ২০২৪


#

শেষ হয়েছে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফুটবলের গ্রুপ পর্বের খেলা । এরই মধ্যে ১৬ দল নক আউট পর্বে খেলা নিশ্চিত করেছে। আজ সোমবার(২০নভেম্বর)থেকে শুরু হবে নক আউট পর্বের খেলা। প্রথম দিনে ২টি ম্যাচ অনুষ্ঠিত হবে। পরের দিন মাঠে গড়াবে ৪টি ম্যাচ। তৃতীয় দিনে বাকি দুইটি ম্যাচ দিয়ে শেষ দ্বিতীয় রাউন্ডের খেলা।

দ্বিতীয় রাউন্ডে ১ম দিনে মাঠে নামবে ব্রাজিল। তারা ইকুয়েডরের মুখোমুখি হবে । একই দিনে ইউরোপের দল স্পেন খেলবে এশিয়ার জাপানের বিপক্ষে। দুপুর আড়াইটায় ব্রাজিল-ইকুয়েডর ম্যাচ শুরু হবে ।সন্ধ্যা সাড়ে ছয়টায় স্পেন-জাপান ম্যাচ ।

দ্বিতীয় দিন মাঠে নামবে আর্জেন্টিনা। নক আউট পর্বে তারাও মুখোমুখি একই মহাদেশের দল ভেনেজুয়েলার সাথে। এদিন আরো তিন ম্যাচের একটিতে জার্মানির প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। অন্য ২ম্যাচে মরক্কো ইরানের ও মালি মেক্সিকোর মুখোমুখি হবে। নিজ নিজ খেলায় জয় পেলে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা এবং ব্রাজিল মুখোমুখি হবে। অর্থাৎ আগেভাগে আর্জেন্টিনা এবং ব্রাজিলের যে কোনো এক দলকে বিদায় নিতে হবে।

৩য় দিনে ইংল্যান্ড উজবেকিস্তানের এবং ফ্রান্স সেনেগালের বিপক্ষে খেলবে।

অনূর্ধ্ব-১৭ যুব বিশ্বকাপ ফুটবলে সবচেয়ে সফল দল নাইজেরিয়া। এ দেশটি সর্বাধিক ৫বার শিরোপা জয় করেছে। এরপরেই রয়েছে ব্রাজিলের অবস্থান। পেলে-নেইমারের দেশ চারবার চ্যাম্পিয়ন এই টুর্নামেন্টে। ঘানা এবং মেক্সিকো দুইবার করে শিরোপা জয় করেছে। একবার করে চ্যাম্পিয়ন হয়েছে ফ্রান্স, সৌদি আরব, সোভিয়েত ইউনিয়ন, সুইজারল্যান্ড এবং ইংল্যান্ড।

শিরোপা জয়ীদের তালিকায় নেই আর্জেন্টিনার নাম। আর্জেন্টিনা ছোটদের এই টুর্নামেন্টে কখনো ফাইনালেও উঠতে পারেনি। দেশটির সর্বোচ্চ সাফল্য সেমিফাইনাল পর্যন্ত। ৩বার তারা তৃতীয় হয়েছে, ২বার চতুর্থ। বর্তমানে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ব্রাজিল।

 

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  

সর্বশেষ

#

অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে লিওনেল মেসি

#

খেলাধুলায় সুস্বাস্থ্য-প্রতিযোগিতামূলক মনোভাব গড়ে ওঠে: প্রধানমন্ত্রী

#

ভোরে মাঠে নামছে আর্জেন্টিনা,রেকর্ড গড়বেন লিওনেল মেসি !

#

বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

#

তাসকিনকে সহ-অধিনায়ক করে টাইগারদের বিশ্বকাপ দল ঘোষণা

#

না ফেরার দেশে আর্জেন্টিনার প্রথম বিশ্বকাপজয়ী কোচ

#

৩ অক্টোবর থেকে বাংলাদেশে অনুষ্ঠিত হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

#

বাচ্চার জন্মানোর সময় হয়ে গেল, তাড়াতাড়ি খেলা শেষ করো- ধোনির স্ত্রী

#

জব্বারের বলী খেলায় চ্যাম্পিয়ন কুমিল্লার বাঘা শরীফ

#

মোস্তাফিজের ‘বেগুনি ক্যাপ’ ফিরে পাওয়ার ম্যাচে সহজ জয় চেন্নাইয়ের

Link copied