সাবেক অধিনায়ক ক্রিকেটার মুশফিকের বন্ধু পরিচয়ে প্রতারণা, একজনের কারাদণ্ড

Bartoman Protidin

১০ দিন আগে শনিবার, এপ্রিল ২০, ২০২৪


#

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের বন্ধু পরিচয়ে প্রতারণার দায়ে ভাটারা থানার মামলায় আশরাফুল ওমর উজ্জ্বল নামের একজনকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।  

(১০ নভেম্বর)রোববার  ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম এ রায় দেন।এছাড়া তাকে ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।আসামি পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাসহ সাজা পরোয়ানা জারি করা হয়।

২০২০ সালের ৩ সেপ্টেম্বর মেহেদী ইমাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০২১ সালের ১৩ জুলাই আদালতে আশরাফুল ওমর উজ্জ্বলের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়। পরে ২০২৩ সালের ২৮ ফেব্রুয়ারি আদালত তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন।

মামলার এজাহারে মেহেদী বলেন, বিবাদী আশরাফুল ওমর উজ্জ্বল ভাটারা থানাধীন নর্দ্দায় আমার জাপান মটরস শোরুমে গাড়ি কিনতে আসে। তখন তিনি নিজেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একজন খেলোয়াড় ও সাবেক আন্ডার নাইন্টিনের অধিনায়ক হিসেবে পরিচয় দেন। এছাড়া জাতীয় দলের সাবেক ক্রিকেটার মেহরাব হোসেন অপির ছোট ভাই, সাবেক ক্রিকেটার মোহাম্মদ আশরাফুলের ছোট ভাই ও মুশফিকুর রহিমের বন্ধু এবং বর্তমান ক্রিকেটার অনেকের সাথে তার সখ্য রয়েছে বলে জানায়। বিভিন্ন ক্রিকেটার ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে তাহার ছবি দেখিয়ে নিজেকে একজন প্রতিষ্ঠিত খেলোয়াড় হিসেবে বিশ্বাস স্থাপন করায়।  

এজাহারে আরও বলা হয়, জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোহাম্মদ আশরাফুলসহ সিনিয়র ক্রিকেটারদের আমার শোরুমে নিয়ে আসবে এবং তাদের ভিডিও করে ইউটিউবে ছেড়ে দিলে শোরুমে গাড়ি বিক্রয় ভাল হবে বলে আমাকে প্রলোভন দেখায়। পরে তিনি আমার কাছে টাকা ধার হিসেবে চায় এবং বলে আমি যখন গাড়ি কিনব তখন সমস্ত টাকা পরিশোধ করে দেবে। আমি সরল বিশ্বাসে দুই দফায় তাকে ১ লাখ টাকা দেই। বিবাদির কাছে আমার পাওনা টাকা চাইলে তিনি টাকা ফেরত না দিয়ে বিভিন্ন টালবাহানা করতে থাকে।  

পরবর্তীতে আমি জানতে পারি যাদের সঙ্গে  ম্যাসেঞ্জারে যোগাযোগ করিয়ে দেন তিনি তারা কেউই মোহাম্মদ আশরাফুল ও মেহরাব হোসেন অপি নয়। অন্য কাউকে মোহাম্মদ আশরাফুল ও মেহরাব হোসেন অপি সাজিয়ে কথা বলিয়ে দিয়েছেন তিনি।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  
Link copied