বাংলাদেশের বিশ্বকাপ ব্যর্থতা নিয়ে যা বললেন শ্রীরাম

Bortoman Protidin

১৫ দিন আগে বুধবার, মে ২৯, ২০২৪


#

এবারের চলতি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বাজেভাবে বিদায় নিয়েছে বাংলাদেশ দল। সর্বমোট ম্যাচ খেলে মোটে ম্যাচে জয় পেয়েছে সাকিব আল হাসানের দল। এমন ব্যর্থতার পর ব্যাপক সমালোচনার মুখে পড়েছে ক্রিকেটার থেকে শুরু করে সকল বোর্ড কর্তারাও।

বিশ্বকাপে বাংলাদেশ দলের সঙ্গে থাকা টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরাম এবার জানালেন ব্যর্থতা নিয়ে। ক্রিকইনফোকে তিনি বলেছেন, ব্যাটারদের ব্যর্থতার কথা, অল্পতেই খুশি থাকার প্রবণতা।

টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীরাম বলেছেন, ‘বাংলাদেশের ব্যর্থতার বড় কারণ হলো সেঞ্চুরি করতে না পারা। বড় স্কোর পেতে হবে। বিশ্ব ক্রিকেট এখন সে দিকেই চলছে। সব তরুণই ৫০ রানকে সেঞ্চুরিতে রূপান্তরিত করতে সক্ষম হচ্ছে। রাচিন রবীন্দ্র একটি বড় উদাহরণ। এখান থেকে বাংলাদেশ কিছু শিখতে পারে।

ওপেনার তানজিদ তামিমকে নিয়ে শ্রীরাম বলেন, ‘ভারতের বিপক্ষে পঞ্চাশ করেছিল তানজিদ। সেদিন বোলাররা ছিল তার নিয়ন্ত্রণে। উইকেট ছিল খুব ভালো। বাংলাদেশের রান ছিল ৯৭ (৯৩) বিনা উইকেটে। সেদিন পঞ্চাশকে শত রানে রূপান্তরিত করতে পারত। সেখানেই তিনি নিজেকে বড় সময় হারিয়ে ফেলে। সেখানেই মানসিকতা বদলাতে হবে। আন্তর্জাতিক ফিফটিতেই সন্তুষ্ট হয়ে যায় তারা ।

শ্রীরাম আরও বলেন, ‘শীর্ষ ব্যাটারের কেউই সেঞ্চুরি করতে পারেনি। এটি হতাশাজনক বিষয়। আমি মনে করি, ৫০ ওভারের ম্যাচ তখনই জিতবেন যখন কেউ ১৩০-১৪০ রান করবে এবং তারপরে সকলে মিলে সেটিকে ৩৩০-৩৪০ রানে নিয়ে যাবে। ভারতে যেখানে খেলা হয়, সেখানকার উইকেট অনেক ভালো। কিন্তু বাংলাদেশে একটু ভিন্ন।

global fast coder
ইউটিউব সাবস্ক্রাইব করুন  

সর্বশেষ

Link copied